Cyber Crime

ডায়াপার বিক্রি করতে গিয়ে ৮০ হাজার টাকা খোয়ালেন ব্যবসায়ী, থানায় অভিযোগ দায়ের

ডায়াপার কেনার জন্য অনলাইনে টাকার লেনদেন করেন অভিযুক্ত যুবক। পাঠান কিআউআর কোড। সেই কোড স্ক্যান করেই এক ব্যবসায়ী টাকা খোয়ালেন বলে অভিযোগ।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ১৮:০০
Share:

অভিযুক্ত যুবকের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। প্রতীকী ছবি।

ডায়াপারের বরাত নিয়ে টাকার লেনদেন করতে গিয়ে ৮০ হাজারেরও বেশি টাকা খোয়ালেন এক ব্যবসায়ী। দায়ের করা হয়েছে সাইবার প্রতারণার অভিযোগ। এই ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। ঘটনাটি পশ্চিম বেঙ্গালুরুর বাসবেশ্বরনগর এলাকার।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ৪৭ বছর বয়সি ব্যবসায়ী বিআর মহেশ ডায়াপারের ব্যবসা করেন। অভিযোগ, গত ২ জানুয়ারি অমিত কুমার নামে এক যুবক তাঁকে ফোন করেন। ফোনে ওই যুবক জানান যে, তিনি একটি সৈনিক স্কুলে কর্মরত। পড়ুয়াদের ডায়াপার কেনার জন্য মহেশের কাছে বরাত দেন ওই যুবক।

মহেশকে ফোনে আধার কার্ড ও পরিচয়পত্রও পাঠান। পরে তদন্তে নেমে পুলিশ জানতে পারে যে, আসলে ওই নথিগুলি ভুয়ো। মহেশ যাতে তাঁকে বিশ্বাস করেন, সে কারণেই ওই নথি পাঠিয়েছিলেন অভিযুক্ত যুবক। ডায়াপারের বরাতের জন্য মহেশকে অগ্রিম টাকা দেওয়ার কখা জানান।

Advertisement

এর পরই কিউআর কোড পান মহেশ। অনলাইনে টাকা পেতে কোডটি স্ক্যান করেন মহেশ। কিন্তু পরে লক্ষ্য করেন যে, তাঁর অ্যাকাউন্ট থেকে ৮০ হাজার ৪৩০ টাকা কেটে নেওয়া হয়েছে। ওই টাকা পূজা কুলদীপ পতিল নামে এক গ্রাহকের অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। মহেশ বুঝকে পারেন যে, তিনি প্রতারিত হয়েছেন। এর পরই পুলিশের দ্বারস্থ হন তিনি। মঙ্গলবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন