কাজিরাঙায় গন্ডার শিকার

কাজিরাঙায় ফের চোরাশিকারিদের রাইফেলের নিশানা হল দু’টি গন্ডার। নিহত প্রাণীগুলির খড়্গ কেটে পালায় শিকারিরা। কাজিরাঙার বাগরি রেঞ্জের ঘটনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৬ ০২:২৮
Share:

কাজিরাঙায় ফের চোরাশিকারিদের রাইফেলের নিশানা হল দু’টি গন্ডার। নিহত প্রাণীগুলির খড়্গ কেটে পালায় শিকারিরা। কাজিরাঙার বাগরি রেঞ্জের ঘটনা। বনরক্ষীরা সেখান থেকে একটি সাইলেন্সার, শিকারের সরঞ্জাম বোঝাই ব্যাগ পেয়েছেন। বন দফতরের নিরাপত্তাকর্মীদের আশঙ্কা, জঙ্গলেই কোথাও চোরাশিকারিরা লুকিয়ে রয়েছে। তাদের খোঁজে সেখানে তল্লাশি চলছে।

Advertisement

অন্য দিকে, নগাঁওয়ের জখলাবন্ধার আমোনি ও বান্দরডুবি থেকে ৫ জন শিকারিকে ধরেছে বন দফতর। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে কিছু অস্ত্রও। বনকর্তারা জানিয়েছেন, কাজিরাঙায় একাধিক চোরাশিকারের ঘটনায় তারা জড়িত ছিল। এ দিকে, একের পর এক শিকারের ঘটনায় উদ্বিগ্ন অসম সরকার। আগামী কাল গন্ডারের চোরাশিকার মোকাবিলার রূপরেখা তৈরি করতে জরুরি বৈঠক ডেকেছেন স্বরাষ্ট্র দফতরের অতিরিক্ত সচিব। স্বরাষ্ট্র ও বন দফতরের একাধিক কর্তা সেখানে উপস্থিত থাকবেন বলে প্রশাসনিক সূত্রে খবর।

এ দিকে, দরংয়ের খেরোনি চাপোরিতে সপ্তাহ তিনেক আগে আশ্রয় নিয়েছিল অসুস্থ একটি হাতি। গ্রামবাসীরাই সেটির দেখভাল করছিলেন। সেটিকে খেতে দিচ্ছিলেন। আজ ওই হাতিটির মৃত্যু হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন