Rajasthan Police

Congress: বাপের ব্যাটা হলে সামনে আয়, কংগ্রেস বিধায়ক ও ডাকাতের ‘ডুয়েল’-এ তটস্থ পুলিশ!

এ দিকে পুলিশ জানাচ্ছে গুরজারের খোঁজে চম্বলেও গিয়েছিল তারা। কিন্তু ধরা যায়নি ১২০ মামলায় অভিযুক্তকে। তার খোঁজ দিলে পুরস্কার ঘোষণা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রাজস্থান শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৫৭
Share:

নেটমাধ্যমে ‘ভাইরাল’ এঁদের বাক্‌বিতণ্ডা। ছবি- সংগৃহিত

নাম জগন গুজ্জর। অন্তত ১২০টি অপরাধের মামলা রয়েছে তাঁর বিরুদ্ধে। খুন, অপহরণ, লুঠ, তোলাবাজি— কী নেই সেই তালিকায়! সেই ‘ওয়ান্টেড’ গুন্ডার সঙ্গে ‘চ্যালেঞ্জ’ নিয়ে বসেছেন কংগ্রেস বিধায়ক গিরিরাজ সিংহ মালিঙ্গা। তাঁদের তরজায় শোরগোল রাজস্থানে। একে অন্যের উদ্দেশে একের পর এক ভিডিয়ো বার্তা দিচ্ছেন তাঁরা। সেই সব ‘ক্লিপ’ ভাইরাল নেট মাধ্যমে। এ দিকে গুজ্জরকে খুঁজতে ঘুম ছুটেছে পুলিশ প্রশাসনের। ঢোলপুর জুড়ে চলছে তল্লাশি অভিযান। খোঁজ নেওয়া হয়েছে চম্বলেও।

Advertisement

ঘটনার সূত্রপাত গত জানুয়ারি মাসে। স্থানীয় দোকানদারের সঙ্গে ঝামেলায় জড়ায় গুজ্জর। অভিযোগ, দোকানিদের ভয় দেখাতে শূন্যে গুলি ছোড়ে সে। সেই ছবি নেটমাধ্যমে ভাইরাল হতেই আবার খবরে গুজ্জর। এ বার একটি ভিডিয়োয় তাঁকে বলতে শোনা যায়, স্থানীয় এক বিধায়ককে খুনের জন্য তাকে সুপারি দেন কংগ্রেস বিধায়ক গিরিরাজ সিংহ।

ব্যাস, শুরু হয় দুই তরফের বিতণ্ডা। গিরিরাজকে চ্যালেঞ্জ ছুড়ে গুজ্জরের হুমকি, ‘‘সাহস থাকলে নিরাপত্তা ছেড়ে একবার মুখোমুখি হ...।’’ পাল্টা ভিডিয়ো রেকর্ড করে কংগ্রেস বিধায়কের হুঁশিয়ারি, ‘‘জলবন্দুক নিয়ে বসে নেই। বাপের ব্যাটা হলে আমার বাড়ির সামনে আয়।’’

Advertisement

ফাঁপরে পড়েছে পুলিশ। গুজ্জরকে খুঁজতে আরও সক্রিয় তারা। তার খোঁজ দিলে ৫০ হাজার টাকা পুরস্কার ঘোষণা হয়েছে। পুলিশ জানাচ্ছে গুজ্জরের খোঁজে চম্বলেও গিয়েছিল তারা। কিন্তু ধরা যায়নি ১২০ মামলায় অভিযুক্তকে।

প্রসঙ্গত, রাজস্থানের তৎকালীন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজেকে খুনের হুমকি দিয়ে প্রথমে খবরে আসেন এই গুজ্জর। আবার পরের বছর সচিন পাইলটের সভাতেই পুলিশের কাছে আত্মসমর্পণ করে সে। কিন্তু পরে আবার নিজমূর্তিতে এলাকা দাপিয়ে বেড়াচ্ছে গুজ্জর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন