COVID-19

আতঙ্ক তৈরি করে মানুষকে বিপথে চালিত করছে কংগ্রেস, সনিয়াকে লেখা চিঠিতে তোপ নড্ডার

চিঠিতে নড্ডা লিখেছেন, ‘‘এই কঠিন পরিস্থিতিতে রাহুল গাঁধী-সহ কংগ্রেসের নেতা, নেত্রীদের আচরণ মানুষ দ্বিচারিতা ও অসার মন্তব্যের দৃষ্টান্ত হিসাবেই মনে রাখবেন।’’

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মে ২০২১ ১৫:৫৭
Share:

ফাইল ছবি।

কোভিডের দ্বিতীয় তরঙ্গ ভয়াবহ হয়ে ওঠার দায় ঝেড়ে ফেলার চেষ্টায় এ বার রাহুল গাঁধী, সনিয়া-সহ কংগ্রেসের নেতা-নেত্রীদের আচরণের কড়া সমালোচনা করলেন বিজেপি সভাপতি জেপি নড্ডা। কংগ্রেসের অম্তর্বর্তীকালীন সভানেত্রী সনিয়াকে লেখা চিঠিতে নড্ডা তাঁর বিরুদ্ধে মানুষের মধ্যে ‘মিথ্যা আতঙ্ক’-র পরিবেশ তৈরি করে তাঁদের ‘বিপথে চালিত’ করার অভিযোগ তুলেছেন। নড্ডার মতে, ‘এতে করোনার বিরুদ্ধে লড়াইটা কঠিন হয়ে যাচ্ছে’।

Advertisement

সনিয়াকে পাঠানো চিঠিতে নড্ডা লিখেছেন, ‘এই কঠিন পরিস্থিতিতে রাহুল গাঁধী-সহ কংগ্রেসের নেতা, নেত্রীদের আচরণ মানুষ দ্বিচারিতা ও অসার মন্তব্যের দৃষ্টান্ত হিসাবেই মনে রাখবেন’।

সোমবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটি করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তাঁর নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের গাফিলতির কড়া সমালোচনা করে। তার পরেই সনিয়াকে মঙ্গলবার চিঠি লিখলেন বিজেপি সভাপতি।

Advertisement

চি‌ঠিতে নড্ডা এও লিখেছেন, কংগ্রেস নেতাদের এই আচরণে তিনি বিস্মিত না হলেও দুঃখবোধ করেছেন।

নড্ডার চিঠির সমালোচনা করতে দেরি করেননি ১০ জনপথ ঘনিষ্ঠ কংগ্রেস নেতা পি চিদম্বরমও। টুইটে তিনি লিখেছেন, ‘ভুল তথ্য দিয়ে কংগ্রেস সভানেত্রীকে চিঠি না লিখে বিজেপি সভাপতি জেপি নড্ডা নিউ ইয়র্ক টাইমসে প্রকাশিত অতিথি নিবন্ধে দুই নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায় ও এস্থার ডুফলোর লেখাটি পড়ে নিতে পারতেন’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন