Sanitisation Process

ডেরায় কম্যান্ডো তল্লাশি, প্রচুর টাকা, নথি, অস্ত্র বাজেয়াপ্ত

এলাকার নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে ৪১ কোম্পানি আধা সামরিক বাহিনী। এলাকায় রয়েছে বম্ব স্কোয়াড, দমকল ও অ্যাম্বুল্যান্স। রাখা হয়েছে ৪০ জন সোয়াট কমান্ডোর একটি দলকেও।

Advertisement

সংবাদ সংস্থা

পঞ্চকুলা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৭ ১২:৫৬
Share:

তল্লাশি অভিযান চালানোর আগে গোটা এলাকা নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে।

পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের নির্দেশে সিরসায় গুরমিত রাম রহিমের ডেরার ৮০০ একর এলাকায় তল্লাশি শুরু করল পুলিশ। গোটা এলাকাকে মোট দশ ভাগে ভাগ করে শুক্রবার সকাল থেকে চলছে এই তল্লাশি।

Advertisement

এলাকার নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে ৪১ কোম্পানি আধা সামরিক বাহিনী। এলাকায় রয়েছে বম্ব স্কোয়াড, দমকল ও অ্যাম্বুল্যান্স। রাখা হয়েছে ৪০ জন সোয়াট কমান্ডোর একটি দলকেও। এ ছাড়াও গোটা জেলায় আইনশৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে মোতায়েন করা হয়েছে হাজার পাঁচেক নিরাপত্তা কর্মীকে। ডেরা হেডকোয়ার্টারের বাইরে রয়েছে ৯টি ডগ স্কোয়াড। যত ক্ষণ কাজ চলবে তত ক্ষণ গোটা সিরসায় বজায় থাকবে কার্ফু। পুলিশ সূত্রে খবর, প্রচুর টাকা, নথি এবং অস্ত্র ইতিমধ্যেই বাজেয়াপ্ত করা হয়েছে।

বৃহস্পতিবারই এই তল্লাশি অভিযান নিয়ে বিশেষ বৈঠক করেন কোর্ট কমিশনার অবসরপ্রাপ্ত বিচারক এ কে এস পাওয়ার। তাঁর তত্ত্বাবধানেই চলছে এই অভিযান। গোটা প্রক্রিয়ার ভিডিও রেকর্ডিং চলছে। গতকালই টুইটারে ডেরা ম্যানেজমেন্ট কমিটির চেয়ারপার্সন বিপাসনা এই তল্লাশি অভিযান চলাকালীন ডেরা চত্বরে শান্তি শৃঙ্খলা বজায় রাখার আবেদন জানিয়েছেন।

Advertisement

আরও পড়ুন:
পঞ্চকুলায় হিংসা ছড়াতে ৫ কোটি খরচ করেছিল ডেরা

এখনও অধরা হানিপ্রীত

জোড়া ধর্ষণ মামলায় গত ২৫ অগস্ট পঞ্চকুলার বিশেষ সিবিআই আদালতে দোষী সাব্যস্ত হন ডেরা সচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংহ। ওই দিন হরিয়ানার পঞ্চকুলায় ডেরা ভক্তদের লাগামছাড়া তাণ্ডবের বলি হয়েছিলেন ৩৮ জন। জখম হয়েছিলেন ২৫০-র বেশি মানুষ। তাই কোনও রকম ঝুঁকি না নিয়ে সিরসার ডেরায় এই তল্লাশি অভিযান চালানোর আগে গোটা এলাকা নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন