SBI

স্টেট ব্যাঙ্ক গ্রাহকদের জন্য সুখবর, সুদের হার বাড়িয়ে বড় উপহার দীপাবলিতে

এক থেকে দু’বছরের কম মেয়াদে সুদের হার ৫.৬ শতাংশ থেকে বেড়ে হয়েছে ৬.১ শতাংশ। দুই থেকে তিন বছরের কম মেয়াদে সুদের হার ৬০ বেসিস পয়েন্ট বেড়ে হয়েছে ৬.২৫ শতাংশ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ২১:৪৭
Share:

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। ছবি— সংগৃহীত।

নির্দিষ্ট কিছু স্থায়ী আমানতের উপর সুদের হার বাড়াল দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। দু’কোটি টাকার কম আমানতের উপর সুদের হার ২৫ বেসিস পয়েন্ট থেকে ৮০ বেসিস পয়েন্ট পর্যন্ত বাড়াল হল। ২২ অক্টোবর থেকে কার্যকর হয়েছে বর্ধিত সুদের হার। পরিবর্তিত হারে প্রবীণ নাগরিকেরাও অতিরিক্ত সুদ পাবেন।

Advertisement

স্টেট ব্যাঙ্কের ওয়েবসাইট অনুসারে, এক থেকে দু’বছরের কম মেয়াদে সুদের হার ৫.৬ শতাংশ থেকে বেড়ে হয়েছে ৬.১ শতাংশ। দুই থেকে তিন বছরের কম মেয়াদে সুদের হার ৬০ বেসিস পয়েন্ট বেড়ে হয়েছে ৬.২৫ শতাংশ। তিন থেকে পাঁচ বছরের কম মেয়াদে সুদের হার ৩০ বেসিস পয়েন্ট বেড়েছে। আর পাঁচ থেকে ১০ বছরের মেয়াদে নতুন সুদের হার হল ৬.১০ শতাংশ।

প্রবীণ নাগরিকদের জন্য সব ক্ষেত্রেই ৫০ বেসিস পয়েন্ট বেশি সুদ দেয় এসবিআই। এ ক্ষেত্রেও এক থেকে দু’বছরের কম মেয়াদে সুদের হার বেড়ে হল ৬.৬ শতাংশ। আর দুই থেকে তিন বছরের কম মেয়াদে ৬.৭৫।

Advertisement

পাশাপাশিই, গত সোমবার সেভিংস অ্যাকাউন্টে সুদের হার কমিয়েছে স্টেট ব্যাঙ্ক। সেই সঙ্গে তারা ঋণে সুদের হার বাড়িয়েছে। স্টেট ব্যাঙ্কের পাশাপাশি কোটাক মহিন্দ্রা ব্যাঙ্ক এবং ফেডারাল ব্যাঙ্কও ঋণে সুদ বাড়িয়েছে। ব্যাঙ্ক অব বরোদায় সুদ বাড়ছে বিদেশি মুদ্রার আমানতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন