ছাড়া পেতে নতুন শর্ত সুব্রত রায়কে

সহারা কর্তা সুব্রত রায়কে জেল থেকে ছাড়ার জন্য তাঁর সামনে নতুন শর্ত রাখল সুপ্রিম কোর্ট। শুক্রবার শীর্ষ আদালত জানিয়েছে, এ জন্য তাঁকে ৫ হাজার কোটি টাকার নগদ এবং সমমূল্যের ব্যাঙ্ক গ্যারান্টি জমা দিতে হবে। তবে সংস্থার পক্ষ থেকে আইনজীবী কপিল সিব্বল জানান, ঋণদাতা ব্যাঙ্ক পিছু হটায় এই মুহূর্তে গ্যারান্টির অর্থ দেওয়ায় সমস্যা তৈরি হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুন ২০১৫ ১৮:৫৯
Share:

সহারা কর্তা সুব্রত রায়কে জেল থেকে ছাড়ার জন্য তাঁর সামনে নতুন শর্ত রাখল সুপ্রিম কোর্ট। শুক্রবার শীর্ষ আদালত জানিয়েছে, এ জন্য তাঁকে ৫ হাজার কোটি টাকার নগদ এবং সমমূল্যের ব্যাঙ্ক গ্যারান্টি জমা দিতে হবে। তবে সংস্থার পক্ষ থেকে আইনজীবী কপিল সিব্বল জানান, ঋণদাতা ব্যাঙ্ক পিছু হটায় এই মুহূর্তে গ্যারান্টির অর্থ দেওয়ায় সমস্যা তৈরি হয়েছে। সেই কারণে সুব্রত রায়কে এখনও তিহাড় জেলেই কাটাতে হবে। বিচারপতি টি এস ঠাকুর, এ আর দাভে এবং এ কে সিরকের বেঞ্চ তাঁর এই বক্তব্য গ্রহণ করেছে।
গত বছর ৪ মার্চ থেকে জেলবন্দী থাকা সুব্রত রায়কে মুক্ত করতে এ দিন সুপ্রিম কোর্টের দেওয়া নির্দেশগুলির মধ্যে রয়েছে—

Advertisement

• সুব্রতবাবু জেল থেকে ছাড়া পাওয়ার ১৮ মাসের মধ্যে ৩৬ হাজার কোটি টাকা শেয়ার বাজার নিয়ন্ত্রক সেবি-র কাছে জমা দিতে হবে সহারাকে।

• এই অর্থ দিতে হবে ন’টি কিস্তিতে।

Advertisement

• সহারা দু’টি কিস্তি মেটাতে ব্যর্থ হলে, ব্যাঙ্ক গ্যারান্টি এবং নগদ থেকে সেবি টাকা জোগাড় করতে পারবে।

• তিনটি কিস্তি খেলাপ করলে সুব্রত রায়কে ফের জেলে যেতে হবে।

এ ছাড়াও, তাঁর এবং সংস্থার ডিরেক্টরদের পাসপোর্টও আদালতের কাছে জমা দিতে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। আদালতের অনুমতি ছাড়া বিদেশ যেতে পারবেন না তাঁরা। পাশাপাশি, প্রতি পনেরো দিনে তিলক মার্গ থানায় হাজিরাও দিতে হবে সুব্রত রায়কে। দেশের মধ্যে কোথাও যাওয়ার আগে অনুমতি নেওয়ার জন্যই এই নির্দেশ। এর সঙ্গেই অবশ্য বিদেশে সম্পত্তি বিক্রির কথাবার্তা চালাতে তাঁর ফোন এবং ইন্টারনেট পরিষেবা ব্যবহারের অনুমতি আরও আট সপ্তাহ বাড়ানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন