প্যাট্রিসিয়া মামলা: রায়ে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতিদের ভাতা ও সুযোগ সুবিধা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে শিলং টাইমস।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৯ ০৩:৪৬
Share:

হাইকোর্টের রায়ের উপরে স্থগিতাদেশ জারি করেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, বিচারপতি দীপক গুপ্ত ও বিচারপতি সঞ্জীব খন্নার ডিভিশন বেঞ্চ।

মেঘালয়ের শিলং টাইমস পত্রিকার সম্পাদক প্যাট্রিসিয়া মুখিম ও প্রকাশক শোভা চৌধুরীর বিরুদ্ধে মেঘালয় হাইকোর্টের রায়ের উপরে স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট।

Advertisement

হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতিদের ভাতা ও সুযোগ সুবিধা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে শিলং টাইমস। তার প্রেক্ষিতে শিলং হাইকোর্টের বিচারপতি এস আর সেনের বেঞ্চ নিজে থেকেই আদালত অবমাননার মামলা দায়ের করে তাঁদের দোষী সাব্যস্ত করে। রায় দানের দিন তাঁদের আদালত কক্ষের কোণে বসিয়ে রাখা হয়। পাশাপাশি, দু’লক্ষ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে ছ’মাসের কারাদণ্ডের আদেশ দেন বিচারপতি। সেই রায়কে চ্যালেঞ্জ করে সম্পাদক ও প্রকাশক সুপ্রিম কোর্টে আবেদন জানান।

তার পরিপ্রেক্ষিতে হাইকোর্টের রায়ের উপরে স্থগিতাদেশ জারি করেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, বিচারপতি দীপক গুপ্ত ও বিচারপতি সঞ্জীব খন্নার ডিভিশন বেঞ্চ। গত কাল ইন্ডিয়ান নিউজপেপার সোসাইটি (আইএনএ)-র কার্যনির্বাহী কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে বিশদে আলোচনা হয়। আইএনএ-র এক বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে জানানো হয়েছে, শিলং টাইমস এই রায়ের বিরুদ্ধে কোনও আবেদন করলে তারা তাতে পার্টি হবে।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন