Rahul Gandhi

নিরাপত্তা বলয় ভেঙে রাহুল গান্ধীকে আলিঙ্গন যুবকের, তবুও হাঁটা থামালেন না সাংসদ

পঞ্জাবে ভারত জোড়ো যাত্রায় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর নিরাপত্তা বেষ্টনী ভেঙে ঢুকে পড়লেন এক যুবক। রাহুলকে আলিঙ্গন করেন তিনি। সঙ্গে সঙ্গে তাঁকে সরান নিরাপত্তাকর্মীরা।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১৪:১২
Share:

গত বছরের ৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে রাহুলের ‘ভারত জোড়ো যাত্রা’। ছবি পিটিআই।

নিরাপত্তা বেষ্টনী ভেঙে রাহুল গান্ধীকে আলিঙ্গন করলেন এক যুবক। ‘ভারত জোড়ো যাত্রা’ চলাকালীন মঙ্গলবার এমনটা ঘটেছে পঞ্জাবের হোশিয়ারপুরে। সঙ্গে সঙ্গে ওই যুবককে সরান নিরাপত্তা কর্মী এবং কংগ্রেস কর্মীরা। তবে এ জন্য রাহুলের হাঁটা বন্ধ হয়নি। এই ঘটনায় রাহুলের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে কংগ্রেস।

Advertisement

গত বছরের ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে ‘ভারত জোড়ো যাত্রা’ কর্মসূচি শুরু হয়েছে। এই কর্মসূচিতে একাধিক বার রাহুলের নিরাপত্তা বলয় ভেঙেছে বলে দাবি করেছে কংগ্রেস। এ জন্য রাহুলের নিরাপত্তা জোরদার করার দাবি জানিয়েছেন কংগ্রেস নেতৃত্ব। যদিও কেন্দ্রের তরফে পাল্টা দাবি করা হয়েছে যে, ২০২০ সাল থেকে ১০০ বারেরও বেশি নিরাপত্তা বলয় নিজেই ভেঙেছেন রাহুল।

জেড প্লাস নিরাপত্তা পান কংগ্রেস সাংসদ। সর্বদা রাহুলকে ঘিরে থাকেন ৮-৯ জন কমান্ডো। পঞ্জাবে ভারত জোড়ো যাত্রা পৌঁছনোর পর রাহুলের নিরাপত্তা জোরদার করার কথা বলেছিল কংগ্রেস। পঞ্জাব থেকে এই যাত্রা পৌঁছবে জম্মু-কাশ্মীরে। চলতি বছরের ৩০ জানুয়ারি কংগ্রেসের এই কর্মসূচি শেষ হবে জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে। কাশ্মীরে ‘ভারত জোড়ো যাত্রা’ কর্মসূচিতে সব জায়গায় রাহুলকে না হাঁটার পরামর্শ দিয়েছে নিরাপত্তা বাহিনী।

Advertisement

গত ১২ জানুয়ারি কর্নাটকের হুবলিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তা বেষ্টনী ভেঙে ঢুকে পড়েছিল ১১ বছরের এক কিশোর। হুবলিতে রোড শো করছিলেন মোদী। সেই সময়ই মালা হাতে আচমকা নিরাপত্তা বলয় ভেঙে ঢুকে পড়ে ওই কিশোর। সঙ্গে সঙ্গে তাকে সরায় প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজি (স্পেশাল প্রোটেকশন গ্রুপ)। যদিও এ ক্ষেত্রে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বলয় ভাঙা হয়নি বলে দাবি করেছে হুবলির পুলিশ। তারা জানিয়েছে, রাস্তার পাশে যাঁরা দাঁড়িয়েছিলেন, তাঁদের সকলকেই তল্লাশি চালানো হয়েছিল। ওই মালাটিও খতিয়ে দেখা হয়েছিল। সেই ঘটনার ৫ দিনের মাথায় এ বার রাহুলের নিরাপত্তা বলয় ভাঙল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন