COVID-19

কোভিডে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত দেশে তিন বছরে সর্বনিম্ন, দেশ জুড়ে সংক্রমিত দু’হাজার

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দাবি, ২০২০ সালের ২৭ মার্চ থেকে দৈনিক আক্রান্তের সংখ্যা এই প্রথম এত কম সংখ্যক হল। ওই দিন ১৪০ জন নতুন করে আক্রান্ত হয়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১৩:২১
Share:

গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার ০.০৫ শতাংশ হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। পিটিআইয়ের তোলা ফাইল চিত্র।

অতিমারি পর্বের মধ্যে গত প্রায় তিন বছরে এই প্রথম দেশে কোভিডে আক্রান্তের দৈনিক সংখ্যা সবচেয়ে কম হল। গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৮৯ জন। মঙ্গলবার সকালে এমনই জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

Advertisement

স্বাস্থ্য মন্ত্রকের দাবি, ২০২০ সালের ২৭ মার্চ থেকে দৈনিক আক্রান্তের সংখ্যা এই প্রথম এত কম হল। ওই দিন ১৪০ জন নতুন করে আক্রান্ত হয়েছিলেন। তবে সব মিলিয়ে এখনও পর্যন্ত দেশে কোভিডে আক্রান্ত হয়েছেন ৪,৪৬,৮১,২৩৩ জন। মৃত ৫,৩০,৭২৬। অন্য দিকে, এখনও পর্যন্ত ৪,৪১,৪৮,৪৭২ জন কোভিড রোগী সুস্থ হয়ে উঠেছেন।

সকাল ৮টায় মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, এই মুহূর্তে দেশে ২,০৩৫ কোভিড রোগী রয়েছেন। মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে মোট আক্রান্তের মধ্যে তা ০.০১ শতাংশ মাত্র। অন্য দিকে, দেশ জুড়ে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৮.৮০ শতাংশ।

Advertisement

গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার ০.০৫ শতাংশ হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। অন্য দিকে, এর সাপ্তাহিক হার দাঁড়িয়েছে ০.০৯ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন