Temple Crumbles

শিবমন্দির ভেঙে পড়ল মাটি কাটার যন্ত্রের ধাক্কায়, পুজো দিতে যাওয়া মহিলারা চাপা পড়লেন রাজস্থানে

মন্দিরের ভিতরে দুই মহিলা পুজো দিচ্ছিলেন। এমন সময় একটি অতিকায় মাটি কাটার যন্ত্র গিয়ে ধাক্কা মারে মন্দিরে। মুহূর্তে ভেঙে পড়ে মন্দিরের কাঠামো। তলায় চাপা পড়েন দুই মহিলা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১২:৩৮
Share:

মাটি কাটার যন্ত্রের ধাক্কায় ভেঙে পড়ল শিবমন্দির। ছবি: সংগৃহীত।

মাটি কাটার যন্ত্রের ধাক্কায় ভেঙে পড়ল রাজস্থানের একটি শিবমন্দির। মন্দিরের তলায় চাপা পড়েন সেই সময় মন্দিরে পুজো দিতে যাওয়া কয়েক জন মহিলা। ঘটনাটি ঘটেছে রাজস্থানের কারাউলি জেলায়। ঘটনাস্থলে এসে পরিস্থিতি সামাল দেয় পুলিশ। উদ্ধারকাজে হাত লাগান স্থানীয়রা।

Advertisement

কারাউলির সাপোতারা গ্রাম। সেখানেই ব্যস্ত এলাকায় শিবমন্দির। আবার মন্দিরের আশপাশে চলছে পাকা নালার নির্মাণকাজ। সেই কাজেই ব্যবহার হচ্ছিল একটি মাটি কাটার যন্ত্র। স্থানীয়দের কাছে যার নাম জেসিবি। নির্মাণস্থল থেকে সেই যন্ত্রে করে ভাঙাচোরা জিনিসপত্র নিয়ে অন্যত্র সরানো হচ্ছিল। মঙ্গলবার সকালে সেই কাজ করতে গিয়েই মাটি কাটার যন্ত্রটি গিয়ে ধাক্কা মারে পাশের শিবমন্দিরে। বিপুল চেহারার লোহার অতিকায় যন্ত্রের ধাক্কা সইতে পারেনি পুরনো মন্দির। হুড়মুড়িয়ে তা ভেঙে পড়ে। আটকে পড়ে মাটি কাটার যন্ত্রটিও।

সেই সময় মন্দিরের ভিতরে পুজো দিচ্ছিলেন দুই মহিলা। তাঁরাও চাপা পড়েন মন্দিরের তলায়। মুহূর্তে হইচই পড়ে যায়। স্থানীয় বাসিন্দারা ঝাঁপিয়ে পড়ে দুই মহিলাকেই উদ্ধার করেন। গুরুতর আহত অবস্থায় তাঁদের পাঠানো হয় নিকটবর্তী হাসপাতালে। এরই মধ্যে অকুস্থলে পৌঁছয় পুলিশ। তারাও নেমে পড়ে উদ্ধারকাজে। এখনও আরও কেউ মন্দিরের ধ্বংসাবশেষের তলায় আটকে রয়েছেন কি না তা জানতে তল্লাশি শুরু করেছে দমকল। সঙ্গে রয়েছেন স্থানীয়রাও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন