Self styled Guru

Self-styled godman arrested: যজ্ঞ করে সন্তান দেওয়ার কারসাজি, মহিলা ভক্তকে ধর্ষণের দায়ে গ্রেফতার ‘গুরু’

নিঃসন্তান দম্পতিকে সন্তান দেওয়ার নাম করে স্বঘোষিত গুরু এক মহিলাকে যজ্ঞ করার নামে প্রসাদ খাইয়ে বেহুঁশ করে ধর্ষণ করেন বলে অভিযোগ।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ১১:৫৭
Share:

প্রতীকী ছবি।

মহিলা ভক্তকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হল মধ্যপ্রদেশের এক স্বঘোষিত গুরুকে। গ্বালিয়র থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ। নিঃসন্তান দম্পতিকে সন্তান দেওয়ার নাম করে মহিলা ভক্তকে ধর্ষণের অভিযোগ ধৃত বৈরাগ্যনন্দ গিরির বিরুদ্ধে।

Advertisement

গত সোমবার থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ওই মহিলা। অভিযোগে তিনি লেখেন, গত ১৭ জুলাই, প্রসাদের নাম করে কিছু একটা খাইয়ে বেহুঁশ করে তাঁকে ধর্ষণ করেন ‘গুরু’। মহিলার দাবি, দীর্ঘ দিন ধরেই তাঁরা সন্তান চাইছিলেন। সেই কামনাতেই তিনি এসেছিলেন বৈরাগ্যনন্দের কাছে। বৈরাগ্যনন্দ তাঁদের প্রতিশ্রুতি দিয়েছিলেন, একটি যজ্ঞ করলেই মহিলার সন্তানলাভ হবে। অভিযোগ, যজ্ঞের নাম করে মহিলাকে কিছু খাইয়ে বেহুঁশ করে তাঁকে ধর্ষণ করা হয়।

অভিযোগকারিণী জানিয়েছেন, লোকে কী বলবে, এই সঙ্কোচে তিনি এত দিন অভিযোগ দায়ের করতে চাননি। সমস্ত দ্বিধা কাটিয়ে সোমবার তিনি অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়েই স্বঘোষিত গুরুর সন্ধান শুরু করে পুলিশ। মঙ্গলবার তাঁকে গ্বালিয়র থেকে গ্রেফতার করে ভোপালে নিয়ে আসা হয়।

Advertisement

প্রসঙ্গত, গত বিধানসভা এবং লোকসভা ভোটে ওই ব্যক্তি সরাসরি কংগ্রেসকে সমর্থন করেছিলেন। লোকসভা ভোটে কংগ্রেসের বর্ষীয়ান নেতা দিগ্বিজয় সিংহের জয় চেয়েও যজ্ঞের আয়োজন করেছিলেন বলে জানা যায়। ভবিষ্যদ্বাণী না মেলায় তিনি সমাধি নেবেন বলে ঘোষণাও করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন