mumbai

মুম্বইয়ের মালাড এলাকায় বহুতল ভেঙে মৃত অন্তত ১১, আহত ৭

বাড়িটি ভেঙে পড়ার সময় সেখানে আটকে ছিলেন অনেক বাসিন্দা। বেশ কিছু শিশুও ছিল সেখানে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১০ জুন ২০২১ ০৮:০৫
Share:

ভেঙে পড়া বহুতলে চলছে উদ্ধার কাজ। নিজস্ব চিত্র।

বহুতল ভেঙে মুম্বইয়ের পশ্চিম মালাডের মালভানি এলাকায় মৃত্যু হয়েছে অন্তত ১১ জনের। ঘটনায় ৭ জন গুরুতর আহত হয়েছেন। তাঁরা বিডিবিএ পুর হাসপাতালে চিকিৎসাধীন। বুধবার রাত ১১টা ১০ মিনিট নাগাদ ভেঙে পড়ে চারতলা ওই বহুতল।

Advertisement

বাড়িটি ভেঙে পড়ার সময় সেখানে আটকে ছিলেন অনেক বাসিন্দা। বেশ কিছু শিশুও ছিল সেখানে। স্থানীয় বাসিন্দা এবং পুলিশ মিলে প্রাথমিক ভাবে উদ্ধার করে ১৫ জনকে। ইতিমধ্যে দমকল এবং উদ্ধারকারী দলও আসে। তাঁরা বহুতলে ভগ্নস্তূপের মধ্যে আটকা থাকা বাসিন্দাদের উদ্ধার করেন। এখনও ভগ্নস্তূপ পরিষ্কারের কাজ চলছে বলে জানা গিয়েছে।

মহারাষ্ট্রের মন্ত্রী আসলাম শেখ বলেছেন, ‘‘ভারী বৃষ্টিপাতের জেরেই ভেঙে পড়েছে ওই বহুতলটি।’’ ওই এলাকার আরও তিনটি বহুতলকে ‘বিপজ্জনক’ হিসাবে চিহ্নিত করেছেন বৃহন্মুম্বই পুর নিগম কর্তৃপক্ষ। সেখানে থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়ার কাজও চলছে।

Advertisement

বুধবার সকাল থেকেই ভারী বৃষ্টি শুরু হয়েছিল মুম্বই জুড়ে। সারা দিনই চলেছে সেই বৃষ্টি। এর জেরে বিভিন্ন রাস্তা এবং রেললাইন জলমগ্ন হয়ে পড়েছে। যোগাযোগ ব্যবস্থাও আংশিক ভাবে বন্ধ রয়েছে। আবহাওয়া দফতরের তরফে আগামী চার দিন মহারাষ্ট্রের বিভিন্ন জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন