ice cream

আইসক্রিম খেয়ে অসুস্থ ২৫ শিশু-সহ ৫৫ জন, হাসপাতালে ভর্তি করিয়ে চলছে চিকিৎসা

বহু মানুষ দীনেশের কাছ থেকে আইসক্রিম কিনে খান। গভীর রাত থেকে অসুস্থ হয়ে পড়তে থাকেন গ্রামবাসীরা। জানা যায়, ওই আইসক্রিম খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন অন্তত ৫৫ জন। তার মধ্যে ২৫ জন শিশু।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১৬:৩৯
Share:

মধ্যপ্রদেশে আইসক্রিম খেয়ে অসুস্থ বহু মানুষ। — প্রতীকী ছবি।

গরমের দিনে আইসক্রিম খেয়ে তৃপ্তি পান না, এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। কিন্তু সেই আইসক্রিম খেয়েই অসুস্থ হয়ে পড়লেন বহু মানুষ। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের খরগোন জেলায়। আইসক্রিমের নমুনা পরীক্ষাগারে পাঠানো হয়েছে।

Advertisement

খরগোনের ছাতাল গ্রামের একটি মন্দিরে ধর্মীয় অনুষ্ঠান চলছিল। সেখানেই আইসক্রিমের পসরা সাজিয়ে বসেছিলেন দীনেশ কুশওয়াহা। গরম থেকে বাঁচতে বহু মানুষ দীনেশের কাছ থেকে আইসক্রিম কিনে খেয়েছেন। গভীর রাত থেকে লোকজন অসুস্থ হয়ে পড়তে থাকেন। জানা যায়, ওই আইসক্রিম খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন অন্তত ৫৫ জন। তার মধ্যে ২৫ জন শিশু।

বমি ও পেটখারাপের উপসর্গ নিয়ে সবাইকে হাসপাতালে ভর্তি করানো হয়। খরগোনের চিফ মেডিক্যাল অ্যান্ড হেল্‌থ অফিসার দৌলত সিংহ চহ্বান জানিয়েছেন, রাতে দু’টি শিশুর শারীরিক অবস্থা সঙ্কটজনক ছিল। কিন্তু এখন তারা ঠিক আছে। বাকিদের মধ্যে ২০টি শিশু এবং ১০ জনকে চিকিৎসা দিয়ে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। বাকিদের চিকিৎসা চলছে।

Advertisement

আইসক্রিমে কী এমন ছিল, যা খাওয়ার পরই এত মানুষের শারীরিক সমস্যা হল? তা জানতে ওই আইসক্রিমের নমুনা পাঠানো হয়েছে পরীক্ষাগারে। সেই রিপোর্ট আসার পর জানা যাবে অসুস্থতার প্রকৃত কারণ। যদিও আইসক্রিম বিক্রেতার দাবি, দীর্ঘ দিন ধরে তিনি আইসক্রিম বিক্রি করছেন, কোনও দিন এমন ঘটনা ঘটেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন