National News

পিস্তল নিয়ে হুমকি শাহিন বাগে

প্রত্যক্ষদর্শীরা জানান, পিস্তল দেখানোর পরে ওই ব্যক্তিকে দ্রুত কাবু করে ফেলেন শাহিন বাগের বিক্ষোভকারীরা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২০ ০২:৪৮
Share:

ছবি: এপি।

শাহিন বাগের প্রতিবাদ স্থলে পিস্তল দেখিয়ে বিক্ষোভকারীদের হুমকি দেওয়ার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে।

Advertisement

আজ দুপুর ৩টে নাগাদ এই ঘটনা ঘটে। সৈয়দ তাশির আহমেদ নামে এক প্রতিবাদী জানিয়েছেন, নিজেকে একটি রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত বলে পরিচয় দিয়ে পিস্তল হাতে ওই ব্যক্তি তাঁদের বলে, বিক্ষোভ তুলে নিতে হবে। ‘‘রাস্তা ফাঁকা করো, না-হলে লোক মরবে’’— এই ভাষাতেই নাকি হুমকি দেয় সে। তার সঙ্গে ছিল আরও এক ব্যক্তি। তবে ওই দ্বিতীয় ব্যক্তির সঙ্গে কোনও অস্ত্র ছিল না।

প্রত্যক্ষদর্শীরা জানান, পিস্তল দেখানোর পরে ওই ব্যক্তিকে দ্রুত কাবু করে ফেলেন শাহিন বাগের বিক্ষোভকারীরা। পিস্তল ছিনিয়ে নিয়ে তাকে মারধরও করা হয় বলে অভিযোগ। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিয়োয় দেখা যায়, জটলার মধ্যে ধস্তাধস্তি চলছে। টুপি পরা এক ব্যক্তির মুখের কাছেই দেখা যাচ্ছে উদ্যত পিস্তল। শাহিন বাগের তরফে টুইট করে বলা হয়, ‘‘সশস্ত্র সমাজবিরোধীরা ঢুকে পড়েছে। আমরা আশঙ্কা করছি, দক্ষিণপন্থী গোষ্ঠীর লোকেরা আরও আসবে এবং হামলা করবে। সবাইকে আমাদের আবেদন, প্রতিবাদে যোগ দিন, সংখ্যা বাড়ান, হিংসা প্রতিরোধ করুন।’’ পুলিশ জানিয়েছে, পিস্তলটির সম্ভবত লাইসেন্স রয়েছে। তবে শাহিন বাগের তরফে বা পিস্তলধারী ব্যক্তির তরফে পুলিশে অভিযোগ করা হয়নি।

Advertisement

আরও পড়ুন: বুথ-অ্যাপের সুযোগ নিতে ভোটকেন্দ্রে মোবাইল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন