National News

জোট পছন্দ না হলে পথ দেখে নিন শরদ: বার্তা নীতীশ কুমারের

২০ মাসের মহাজোট সরকার ভেঙে দিয়ে রাতারাতি বিজেপির সঙ্গে হাত মিলিয়ে নীতীশ কুমার ফের সরকার গড়ার পর থেকেই তাঁর দলের অন্যতম শীর্ষনেতা শরদ যাদব অসন্তোষ প্রকাশ করতে শুরু করেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৭ ২১:১৩
Share:

—ফাইল চিত্র।

বিজেপির সঙ্গে জোট পছন্দ না হলে নিজের পথ বেছে নিতে পারেন শরদ যাদব। শুক্রবার এমনই মন্তব্য করলেন বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডি(ইউ) সভাপতি নীতীশ কুমার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক সেরে বেরনোর পর এ দিন শরদ যাদব সম্পর্কে এই মন্তব্য করেছেন নীতীশ।

Advertisement

আরও পড়ুন: বফর্স মামলা ফেরাতে সরকারের অনুমতি চাইল সিবিআই

২০ মাসের মহাজোট সরকার ভেঙে দিয়ে রাতারাতি বিজেপির সঙ্গে হাত মিলিয়ে নীতীশ কুমার ফের সরকার গড়ার পর থেকেই তাঁর দলের অন্যতম শীর্ষনেতা শরদ যাদব অসন্তোষ প্রকাশ করতে শুরু করেছেন। নীতীশের সিদ্ধান্তে তাঁর সমর্থন নেই বলে শরদ যাদব স্পষ্টই জানিয়েছেন। নীতীশ যতই বিজেপিকে সঙ্গে নিয়ে সরকার গড়ুন, তাঁর সমর্থন এখনও মহাগঠবন্ধনের দিকেই রয়েছে বলেও শরদ জানিয়েছেন। শুক্রবার সে বিষয়ে মুখ খুললেন নীতীশ কুমার। বললেন, ‘‘তিনি নিজের মতো করে সিদ্ধান্ত নেওয়ার জন্য স্বাধীন। দলের যা সিদ্ধান্ত নেওয়ার ছিল, তা দল নিয়ে নিয়েছে।’’

Advertisement

আরও পড়ুন: বিহারে এখন দু’টো জনতা দল: শরদ যাদব

বিজেপির সঙ্গে জোট বাঁধার সিদ্ধান্ত দলীয় স্তরে আলোচনার ভিত্তিতেই নেওয়া হয়েছিল বলে নীতীশ কুমার দাবি করেছেন। তিনি বলেছেন, ‘‘সিদ্ধান্তটা একা আমার ছিল না, দলের অনুমতি নিয়েই এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তিনি (শরদ যাদব) যদি ভিন্নমত পোষণ করতে চান, তা হলে তিনি তা করতে পারেন।’’

বিহারে বিজেপির সঙ্গে জোট গড়ার পর এই প্রথম বার দিল্লি গিয়েছিলেন নীতীশ কুমার। নরেন্দ্র মোদীর সঙ্গে তিনি বৈঠকও করেছেন। চলতি মাসেই ফের তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন বলে বিহারের মুখ্যমন্ত্রী জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন