Shivsena

রাহুলের প্রশংসায় শিবসেনা

দলীয় মুখপত্রে  সঞ্জয়ের এমন মন্তব্যের আগেই অবশ্য তাঁর স্ত্রী বর্ষাকে পিএমসি কেলেঙ্কারিতে দ্বিতীয় দফা জেরার জন্য ডাক পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২১ ০২:০১
Share:

ফাইল চিত্র।

কংগ্রেসের পরবর্তী সভাপতি তিনি হবেন কি না, তা নিয়ে এখনও কিছুটা অনিশ্চয়তা রয়েছে। সেই রাহুল গাঁধীকে এ বারে সরাসরি নরেন্দ্র মোদীর সঙ্গে একাসনে বসিয়ে শিবসেনা নেতা সঞ্জয় রাউতের দাবি, দিল্লির শাসকেরা তাঁকে ভয় পায়। এবং সে কারণেই গাঁধী পরিবারকে লাগাতার নিশানা করে তারা।

Advertisement

দলীয় মুখপত্রে সঞ্জয়ের এমন মন্তব্যের আগেই অবশ্য তাঁর স্ত্রী বর্ষাকে পিএমসি কেলেঙ্কারিতে দ্বিতীয় দফা জেরার জন্য ডাক পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এই অবস্থায় সঞ্জয়ের মুখে রাহুলের এমন ঢালাও প্রশংসায় অনেকেই মনে করছেন, প্রধান বিরোধী দলের নেতার প্রশংসা করে আসলে বিজেপির উপর পাল্টা চাপ বাড়াতে চাইছেন সঞ্জয়।

এই শিবসেনা নেতার দাবি, রাহুলের ভয়ে আতঙ্কিত দিল্লির শাসকেরা। এটা ভাল যে রাহুল ফের কংগ্রেসের হাল ধরতে চলেছেন। যদিও কংগ্রেস নেতৃত্বের অন্দরেই রাহুলের কাজকর্ম নিয়ে বহু প্রশ্ন উঠেছে। চলতি কৃষক আন্দোলনের আবহে বিভিন্ন বিরোধী দল যখন কৃষকদের পাশে দাঁড়িয়ে আন্দোলনে নেমেছে, তখন কংগ্রেস কিছুটা ছন্নছাড়া। রাহুল কেন কৃষকদের পাশে না দাঁড়িয়ে শুধু টুইট করেই দায় সারছেন, সে প্রশ্নও উঠছে। এই সময় মহারাষ্ট্রে কংগ্রেসের শরিক দলের নেতা হিসেবে সঞ্জয়ের এমন প্রশংসা তাৎপর্যপূর্ণ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন