Crime

সমাজবাদী পার্টির নেতাকে লক্ষ্য করে জুতো! অভিযুক্তকে বেধড়ক মার এসপি কর্মীদের

পুলিশ সূত্রে খবর, দলের একটি কর্মসূচিতে যোগ দিতে গিয়েছিলেন স্বামীপ্রসাদ মৌর্য। সেই সময়ই এক যুবক তাঁকে লক্ষ্য করে জুতো ছোড়েন বলে অভিযোগ। তবে জুতো এসপি নেতার গায়ে লাগেনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লখনউ শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১৭:১৪
Share:

ছবি: টুইটার।

সমাজবাদী পার্টির (এসপি) নেতা স্বামীপ্রসাদ মৌর্যকে লক্ষ্য করে জুতো ছোড়ার অভিযোগ উঠল। পুলিশের সামনেই অভিযুক্ত যুবককে বেধড়ক মারধর করার অভিযোগ উঠল এসপি কর্মীদের বিরুদ্ধে। জখম যুবককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সোমবার লখনউয়ের ঘটনা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, দলের একটি কর্মসূচিতে যোগ দিতে গিয়েছিলেন স্বামীপ্রসাদ। সেই সময়ই এক যুবক তাঁকে লক্ষ্য করে জুতো ছোড়েন বলে অভিযোগ। তবে জুতো এসপি নেতার গায়ে লাগেনি। এই কাণ্ড দেখা মাত্রই এসপি কর্মীরা অভিযুক্তকে ধরে মারধর করেন বলে অভিযোগ। ওই কর্মসূচিতে বক্তৃতা করার কথা ছিল এসপি সভাপতি অখিলেশ যাদবের।

এই ঘটনা প্রসঙ্গে সংবাদ সংস্থা পিটিআইকে অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার (লখনউ) বিক্রম সিংহ বলেছেন, ‘‘অভিযুক্ত যুবকের নাম আকাশ সাইনি। তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। জিজ্ঞাসাবাদ করা হবে তাঁকে।’’

Advertisement

উত্তরপ্রদেশে ওবিসি নেতা স্বামীপ্রসাদ। ২০২২ সালে বিধানসভা নির্বাচনের আগে বিজেপি ছেড়ে এসপিতে যোগ দেন তিনি। চলতি বছরে তুলসিদাসের ‘রামচরিতমানস’ নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন স্বামীপ্রসাদ। ‘রামচরিতমানস’-এ দলিত, আদিবাসী এবং অন্যান্য অনগ্রসর শ্রেণিকে নিয়ে অপমানজনক মন্তব্য রয়েছে বলে দাবি করেছেন মৌর্য। যা ঘিরে বিতর্ক তৈরি হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন