National news

‘আমি কি আত্মহত্যা করব?’ টুইট পেয়েই তৎপর সুষমা

সম্প্রতি সৌদি আরবের ভারতীয় দূতাবাসকে ট্যাগ করে একটি টুইট আসে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০১৯ ১৭:১৩
Share:

বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। —ফাইল চিত্র।

ফের বিদেশে গিয়ে আটকে পড়া ভারতীয়কে সাহায্যের আশ্বাস দিলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ

Advertisement

সম্প্রতি সৌদি আরবের ভারতীয় দূতাবাসকে ট্যাগ করে একটি টুইট আসে। তাতে আলি নামে এক ব্যক্তি লেখেন, ‘স্যর আমাকে একটা কথাই বলুন, আপনি কি আমাকে সাহায্য করবেন নাকি আমি আত্মহত্যা করব?’ সঙ্গে সংযোজন, ‘২১ মাস আগে আমি এখানে এসেছি। তার পর থেকে আর দেশে ফিরতে পারছি না। আমার চার সন্তান। গত ১২ মাস ধরে আমি দূতাবাসের সাহায্য চাইছি। আপনি যদি আমাকে দেশে ফেরানোর ব্যবস্থা করেন তাহলে খুব উপকৃত হব।’

এমন টুইট দেখে সঙ্গে সঙ্গেই প্রত্যুত্তর দেন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ। দেশে ফেরানোর আশ্বাস দিয়ে তিনি লেখেন, ‘আত্মহত্যার কথা মনেও আনবেন না। আমরা আছি। আমাদের দূতাবাস আপনাকে সাহায্য করবে।’ সুষমার নির্দেশ পাওয়ার পর ভারতীয় দূতাবাস ওই ব্যক্তিকে ভিসার একটি ছবি এবং ফোন নম্বর টুইট করতে বলে। কিন্তু ওই ব্যক্তি জানিয়েছেন, তাঁর ভিসার কাগজপত্র নেই। তার বদলে কর্মসূত্রে সৌদি আরবে থাকার জন্য বসবাসের আলাদা একটি অনুমতিপত্র রয়েছে। টুইটারে অন্য ব্যক্তিরাও তাঁকে নিজের ফোন নম্বর দূতাবাসের সঙ্গে শেয়ার করতে বলেন। তবে তিনি এখনও নিজের নম্বর শেয়ার করেননি বলে খবর।

Advertisement

আরও পড়ুন: ফিরদৌসের পরে গাজি নুর, বাংলাদেশে ফেরত যাওয়ার নির্দেশ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন