coronavirus

‘আমরা কি গলায় দড়ি দেব?’ টিকা ঘাটতি নিয়ে প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় মন্ত্রী

আদালতের নির্দেশ সত্ত্বেও কেন্দ্র টিকার জোগান বাড়াতে ব্যর্থ কেন, জানতে চাওয়া হয় মন্ত্রীর কাছে। তাতেই চটে যান সদানন্দ।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১৪ মে ২০২১ ১০:৪০
Share:

ডিভি সদানন্দ গৌড়া। —ফাইল চিত্র।

টিকার ঘাটতি নিয়ে সামোলচনায় জেরবার সরকার। তা থেকে গা বাঁচাতে গিয়ে খানিক আক্রমণাত্মক হয়ে উঠলেন কেন্দ্রীয় মন্ত্রী ডিভি সদানন্দ গৌড়া। পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, ‘‘টিকা উৎপন্ন না হলে কি গলায় দড়ি দেওয়া উচিত আমাদের?’’

Advertisement

টিকার জোগান নেই বলে প্রায় সব রাজ্য থেকেই অভিযোগ সামনে এসেছে। বৃহস্পতিবার বেঙ্গালুরুতে সাংবাদিকদের মুখোমুখি হন কেন্দ্রীয় রাসায়নিক এবং সার মন্ত্রী। সেখানেও টিকা নিয়ে প্রশ্নের মুখে পড়েন তিনি। আদালতের নির্দেশ সত্ত্বেও কেন্দ্র টিকার জোগান বাড়াতে ব্যর্থ কেন, জানতে চাওয়া হয় তাঁর কাছে।

তাতেই চটে যান সদানন্দ। বলেন, ‘‘আদালত ঠিকই বলেছে। দেশের প্রত্যেক নাগরিকের টিকা প্রাপ্য। কিন্তু বলুন দেখি, আদালত যদি কাল এত পরিমাণ টিকা দিতে বলে, যা কি না উৎপন্নই হয়নি, সে ক্ষেত্রে আমাদের কি গলায় দড়ি দেওয়া উচিত?’’

Advertisement

এত দিন যদিও কেন্দ্রীয় সরকার জোগানে ঘাটতির কথা অস্বীকার করে আসছিল। তবে সদান্দের কথায়, ‘‘সরকার দায়িত্ব পালনের চেষ্টা করছে। কিন্তু বেশ কিছু সমস্যা দেখা দিয়েছে। কিছু কিছু জিনিস আমাদের নিয়ন্ত্রণের বাইরে থাকে। সব কিছু কি এতই সহজ?’’ আগামী কয়েক দিনের মধ্যে পরিস্থিতি শোধরাবে বলেও আশা তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন