Shraddha Walkar

দিল্লির জঙ্গলে খুঁজে পাওয়া হাড়গোড় এবং চুল শ্রদ্ধারই, জানাল ডিএনএ রিপোর্ট

দিল্লি সীমান্তের মেহরৌলির জঙ্গল থেকে বেশ কিছু হাড় এবং চুলের নমুনা সংগ্রহ করেছিল পুলিশ। তদন্তকারীদের অনুমান ছিল, আফতাব ওখানেই শ্রদ্ধার দেহের টুকরো ফেলে যেতেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ১৮:৩১
Share:

ওই নমুনা এ বার পরীক্ষার জন্য পাঠানো হবে দিল্লির এমস হাসপাতালে। ফাইল চিত্র।

দিল্লির শ্রদ্ধা ওয়ালকার হত্যার তদন্তে নতুন প্রমাণ হাতে এল পুলিশের। ডিএনএ পরীক্ষার রিপোর্টে জানা গিয়েছে, দিল্লি সীমান্তে মেহরৌলির জঙ্গলে যে টুকরো টুকরো হাড় এবং চুলের নমুনা পাওয়া গিয়েছিল, তা শ্রদ্ধারই। অর্থাৎ শ্রদ্ধার দেহ লোপাট করার জন্য তা টুকরো করে কেটে ফেলে দেওয়া হয়েছিল জঙ্গলে।

Advertisement

শ্রদ্ধার দেহ যে তাঁর প্রেমিক আফতাব আমিন পুনাওয়ালা জঙ্গলে ফেলেছেন, তা আগেই অনুমান করেছিলেন তদন্তকারীরা। তবে তার প্রমাণ হাতে ছিল না পুলিশের। ডিএনএ পরীক্ষার রিপোর্ট সেই প্রমাণ দিল।

দিল্লি পুলিশের স্পেশ্যাল কমিশনার (আইনশৃঙ্খলা) সাগর প্রীত হুডা বলেন, ‘‘জঙ্গল থেকে পাওয়া হাড় এবং চুলের নমুনা থেকে ডিএনএ বের করা যায়নি। তাই ওই হাড়ের মাইটোকন্ড্রিয়াল প্রোফাইলিংয়ের জন্য পাঠানো হয়েছিল হায়দরাবাদে। জঙ্গল থেকে সংগৃহীত কয়েকটি হাড়ের টুকরো এবং কিছু চুলের নমুনা শ্রদ্ধার ডিএনএ-র সঙ্গে মিলে গিয়েছে।’’

Advertisement

কিন্তু এর পর কী? পুলিশ জানিয়েছে, এই নমুনাগুলি এবার দিল্লি এমসে পাঠানো হবে অটোপসির জন্য। বিশেষ মেডিক্যাল বোর্ড পরীক্ষা করবেন ওই নমুনা। পরবর্তী পদক্ষেপ করা হবে অটোপসির রিপোর্ট আসার পর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন