ক্রীড়া দিবসে উৎসব শিলচরে

সত্তরের দশকে শিলচরের মাঠ দাপিয়েছেন তাঁরা। কেউ জেলার অধিনায়ক ছিলেন, কেউ রাজ্যের প্রতিনিধি। আজ জাতীয় ক্রীড়া দিবসে এমনই চার প্রবীণ খেলোয়াড়কে সংবর্ধনা জানাল শিলচর মর্নিং ক্লাব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলচর শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৬ ০৩:৩৩
Share:

সত্তরের দশকে শিলচরের মাঠ দাপিয়েছেন তাঁরা। কেউ জেলার অধিনায়ক ছিলেন, কেউ রাজ্যের প্রতিনিধি। আজ জাতীয় ক্রীড়া দিবসে এমনই চার প্রবীণ খেলোয়াড়কে সংবর্ধনা জানাল শিলচর মর্নিং ক্লাব। তাঁরা হলেন সজল দত্ত, মদন দাস, জ্যোতিরিন্দ্রমোহন দাস ও নাথন সিংহ। সজল দত্ত ছিলেন জেলা ক্রিকেট দলের অধিনায়ক। ভাল সাঁতারুও। মদন দাস ১৯৭৪ সালে অসম জুনিয়র ফুটবল দলের অধিনায়ক ছিলেন। হকিও খেলতেন খুব ভাল। টাউন ক্লাবের এক সময়ের ডাকসাইটে গোলকিপার জ্যোতিরিন্দ্রমোহন দাস জেলার হয়ে অনেক বার বাইরে খেলেছেন। নাথন সিংহ ছিলেন দক্ষ অ্যাথলিট। উপযুক্ত প্রশিক্ষণে তিনি জাতীয় দলে সুযোগ পেতে পারতেন বলে মন্তব্য করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি বাদল দে। তিনিই আজ সবার পরিচয় তুলে ধরেন। সজলবাবু জানান, তাঁদের ভাল প্যান্ট ছিল না, বুট মিলত না। তবু আগ্রহী খেলোয়াড়ের অভাব ছিল না। আজকাল পরিকাঠামোগত উন্নতি ঘটেছে। প্যান্ট-বুট ভাবনার পর্যায়ে নেই। তবু খেলাধূলার মান বাড়ছে না। অন্যরাও এই দিকে মনোযোগী হতে আহ্বান জানান।

Advertisement

মর্নিং ক্লাবের সভাপতি সিদ্ধার্থ ভট্টাচার্য জানান, তাঁদের সব সদস্য যে খেলাধূলার সঙ্গে জড়িত, এমন নয়। তবে সবাই স্বাস্থ্যসচেতন। তাই সকালে হাঁটতে বেরোন, স্টেডিয়ামে কিছুটা সময় দেন। শহরের মর্নিং ওয়াকের নিত্যসঙ্গীরাই ১৯৯২ সালে এই সংগঠনের জন্ম দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন