Mohan Bhagwat

পশ্চাদমুখী ও বোকা বোকা, বিবাহবিচ্ছেদ মন্তব্যে ভাগবতকে কটাক্ষ সোনমের

শিক্ষিত ও সচ্ছল পরিবারগুলিতেই বিচ্ছেদের হার সবচেয়ে বেশি বলে মন্তব্য করেন ভাগবত।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২০ ১৫:১০
Share:

মোহন ভাগবতের মন্তব্যের তীব্র সমালোচনা করলেন সোনম। —ফাইল চিত্র।

বিবাহবিচ্ছেদ নিয়ে সঙ্ঘপ্রধান মোহন ভাগবতের মন্তব্যে এ বার চটলেন বলিউড অভিনেত্রী সোনম কপূর। সোনমের দাবি, কোনও বোধবুদ্ধি সম্পন্ন মানুষ মানুষ এ ভাবে কথা বলতে পারেন না। ভাগবতের এই মন্তব্যকে 'বোকা বোকা' এবং ‘পশ্চাদমুখী’ বলেও উল্লেখ করেছেন তিনি।

Advertisement

রবিবার আমদাবাদে আরএসএস কর্মীদের উদ্দেশে ভাষণ দেওয়ার সময় বিবাহ বিচ্ছেদ নিয়ে নিজের মতামত জানান ভাগবত। সেখানে তিনি বলেন, ‘‘বর্তমানে দেশে বিবাহ বিচ্ছেদের ঘটনা বাড়ছে। শিক্ষিত ও সচ্ছল পরিবারগুলিতেই বিচ্ছেদের হার সবচেয়ে বেশি। শিক্ষা ও সচ্ছলতা মানুষের মধ্যে ঔদ্ধত্য আনে। তাতেই পরিবার ভাঙছে।’’

সংবাদমাধ্যমে ভাগবতের এই মন্তব্য সামনে আসতেই মুখ খোলেন সোনম। নিজের টুইটার হ্যান্ডলে সেই সংক্রান্ত একটি প্রতিবেদন শেয়ার করে লেখেন, ‘‘কোন বোধবুদ্ধি সম্পন্ন মানুষ এমন মন্তব্য করেন? এই ধরনের মন্তব্য বোকা বোকা এবং পশ্চাদমুখী।’’

Advertisement

সোনমের টুইট।

আরও পড়ুন: সেনাবাহিনীতে মহিলাদের স্থায়ী কমিশনড পদে নিয়োগের নির্দেশ সুপ্রিম কোর্টের

আরও পড়ুন: পড়ুয়াদের পেটাচ্ছে পুলিশ, ভাঙছে সিসি ক্যামেরা, সামনে এল জামিয়ার আরও একটি ভিডিয়ো

দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে শাহরুখ-সলমন-আমিরের মতো প্রথম শ্রেণির তারকারা যখন মুখে কুলুপ এঁটেছেন, সেই সময় সোনমের মতো নতুন প্রজন্মের অভিনেতারা বরাবরই এ নিয়ে সরব হয়েছেন। শুধু ভাগবতের মন্তব্যই নয়, রাজনৈতিক ঘটনাবলি নিয়ে প্রায়শই টুইটারে নিজের মতামত দেন সোনম। দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশি তাণ্ডবের যে ভিডিয়ো সামনে এসেছে, সম্প্রতি নিজের টুইটার হ্যান্ডলে সেটিও শেয়ার করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন