আর নয় ১০ জনপথ, বুঝিয়ে দিলেন সনিয়া

আজ রাহুলের ডাকা নৈশভোজে তিনি এটা স্পষ্ট করে দিয়েছেন দলের নেতাদের কাছে। অন্যান্য রাজ্যের  নেতাদের পাশাপাশি এই নৈশভোজে পশ্চিমবঙ্গ থেকে ছিলেন প্রদেশ সভাপতি অধীর চৌধুরী, সাংসদ প্রদীপ ভট্টাচার্য, আবু হাসেম খান চৌধুরী, অভিজিৎ মুখোপাধ্যায়েরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৭ ০২:২৭
Share:

যতই অভিজ্ঞ হোন কেন, আর সংগঠনের কাজে নাক গলাতে চান না সনিয়া।

কংগ্রেসের নতুন সভাপতি যখন সংগঠনে ভোলবদলের কথা বলে, নতুন মুখ তুলে আনার কথা বলছেন, সেই সঙ্গে বলছেন প্রবীণদের অভিজ্ঞতা কাজে লাগানোর কথা— তারই মধ্যে সনিয়া ফের বুঝিয়ে দিলেন, যতই অভিজ্ঞ হোন কেন, তিনি আর সংগঠনের কাজে নাক গলাতে চান না। ব্যাটন এখন পুরোপুরি রাহুলেরই হাতে।

Advertisement

আজ রাহুলের ডাকা নৈশভোজে তিনি এটা স্পষ্ট করে দিয়েছেন দলের নেতাদের কাছে। অন্যান্য রাজ্যের নেতাদের পাশাপাশি এই নৈশভোজে পশ্চিমবঙ্গ থেকে ছিলেন প্রদেশ সভাপতি অধীর চৌধুরী, সাংসদ প্রদীপ ভট্টাচার্য, আবু হাসেম খান চৌধুরী, অভিজিৎ মুখোপাধ্যায়েরা।

এঁদের মধ্যে যখনই কেউ সনিয়ার কাছে গিয়ে দেখা করার জন্য সময় চেয়েছেন, তিনি সোজা বলে দিয়েছেন, আর তো দশ জনপথ নয়। এ বার থেকে সকলকে যেতে হবে তুঘলক লেনে, রাহুলের বাড়িতে। তেমন দরকার হলে তিনি যে সময় পাইয়ে দেবেন, মুচকি হেসে তা-ও জানিয়েছেন সনিয়া।

Advertisement

আরও পড়ুন: দু’দশকের স্মৃতি বেয়ে বিদায় সনিয়া গাঁধীর

রাহুলও স্পষ্ট করে দিয়েছেন, মাঠে নেমে পড়েছেন তিনি। মানুষের পাশে থাকার কাজে কোনও ছেদ পড়ছে না। সাংসদ হিসেবে আজই তিনি একটি চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তাতে সাইক্লোন অক্ষিতে বিধ্বস্তদের জন্য একটি বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণা করার জন্য আর্জি জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন