উপরাষ্ট্রপতি নিয়ে সনিয়া-মমতা কথা

কংগ্রেস সূত্রের খবর, গত কালই মমতাকে মঙ্গলবারের বৈঠকের কথা জানান সনিয়া। কিন্তু সে দিন আসতে পারবেন না বলে জানিয়েছেন তৃণমূল নেত্রী। তার পরেই উপরাষ্ট্রপতি পদে কাকে প্রার্থী করা যায়, সে ব্যাপারে জানতে চান কংগ্রেস সভানেত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৭ ০৩:১৫
Share:

—ফাইল চিত্র।

উপরাষ্ট্রপতি নির্বাচন নিয়ে আগামী মঙ্গলবারের বৈঠকের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বললেন সনিয়া গাঁধী।

Advertisement

কংগ্রেস সূত্রের খবর, গত কালই মমতাকে মঙ্গলবারের বৈঠকের কথা জানান সনিয়া। কিন্তু সে দিন আসতে পারবেন না বলে জানিয়েছেন তৃণমূল নেত্রী। তার পরেই উপরাষ্ট্রপতি পদে কাকে প্রার্থী করা যায়, সে ব্যাপারে জানতে চান কংগ্রেস সভানেত্রী। মমতা তখন দু’টি নাম প্রস্তাব করেন সনিয়ার কাছে। কংগ্রেস সূত্রের মতে, সনিয়ার দু’টি নামই পছন্দ হয়েছে এবং এ ব্যাপারে আলোচনা করা যেতে পারে বলে জানিয়েছেন।

কংগ্রেসের গুলাম নবি আজাদ এবং আহমেদ পটেল ইতিমধ্যেই বিরোধী দলের নেতাদের সঙ্গে কথা বলা শুরু করেছেন। সনিয়ার নির্দেশে সকলের থেকেই নাম চাইছেন তাঁরা। বিরোধী দলের অনেকে অবশ্য চাইছেন, কংগ্রেসের বাইরে কাউকে উপরাষ্ট্রপতি পদে প্রার্থী করতে— যে হেতু রাষ্ট্রপতি নির্বাচনে কংগ্রেসের মীরা কুমারকে প্রার্থী করা হয়েছে। প্রাথমিক ভাবে এই প্রস্তাবে আপত্তি নেই কংগ্রেসের। তবে রাষ্ট্রপতি নির্বাচনে ছিটকে যাওয়া নীতীশ কুমারকে এ বার সঙ্গে রাখতে চাইছে বিরোধী জোট। সেই কারণে জেডিইউ-এর শরদ যাদবকেও প্রার্থী করার প্রস্তাব দিচ্ছেন কেউ কেউ। লালু প্রসাদের বিরুদ্ধে সিবিআই হানার পরেও উপরাষ্ট্রপতি নির্বাচনে নীতীশ সঙ্গে থাকবেন বলেই আশা বিরোধীদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন