National News

মহিলা বিল পাশ করান, কংগ্রেস পাশে থাকবে, মোদীকে চিঠি সনিয়ার

বিজেপি তথা এনডিএ-র বিপুল সংখ্যাগরিষ্ঠতাকে কাজে লাগিয়ে লোকসভায় দ্রুত পাশ করিয়ে নেওয়া হোক মহিলা সংরক্ষণ বিল, প্রধানমন্ত্রীকে এমনই অনুরোধ করেছেন দেশের প্রধান বিরোধী দলের সভানেত্রী। কংগ্রেসও এই বিল সমর্থন করবে বলে তিনি জানিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৭ ২২:৪২
Share:

মহিলা বিল পাশের অনুরোধে নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী—ফাইল চিত্র।

মহিলা সংরক্ষণ বিল পাশ করানোর দাবি তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী। রাজ্যসভায় পাশ হয়ে গেলও লোকসভায় এখনও আটকে রয়েছে এই বিল। বিজেপি তথা এনডিএ-র বিপুল সংখ্যাগরিষ্ঠতাকে কাজে লাগিয়ে লোকসভায় দ্রুত পাশ করিয়ে নেওয়া হোক মহিলা সংরক্ষণ বিল, প্রধানমন্ত্রীকে এমনই অনুরোধ করেছেন দেশের প্রধান বিরোধী দলের সভানেত্রী। কংগ্রেসও এই বিল সমর্থন করবে বলে তিনি জানিয়েছেন।

Advertisement

আরও পড়ুন:দেশে ফিরতে মরিয়া দাউদ কেন্দ্রের দ্বারস্থ, দাবি রাজ ঠাকরের

লোকসভা, রাজ্যসভা এবং বিভিন্ন বিধানসভার এক-তৃতীয়াংশ আসন মহিলাদের জন্য সংরক্ষিত করার লক্ষ্যে মহিলা সংরক্ষণ বিল আনা হয়েছিল। ২০১০ সালেই কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকার রাজ্যসভায় বিলটি পাশ করিয়ে নেয়। কিন্তু লোকসভায় গিয়ে আটকে গিয়েছিল বিল। সেই থেকেই ঝুলে রয়েছে মহিলা সংরক্ষণ বিলের ভাগ্য।

Advertisement

আরও পড়ুন:আচমকা চেন্নাই গিয়ে কমল হাসনের সঙ্গে একান্ত বৈঠকে কেজরী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন