Uttar Pradesh

হাত ধোওয়ার জল চাওয়ায় প্রতিবন্ধীকে মারধর উত্তরপ্রদেশের দুই পুলিশকর্মীর, ভিডিয়ো প্রকাশ্যে

পুলিশ সুপার সঙ্কল্প শর্মা সংবাদমাধ্যমে জানিয়েছেন, অভিযুক্ত দুই পিআরডি কর্মীকে চিহ্নিত করে কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। অভিযুক্তেরা হলেন, রাজেন্দ্র মানি এবং অভিষেক সিংহ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লখনউ শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৩ ১৫:৫৯
Share:

প্রতিবন্ধী ব্যক্তিকে মারধরের সেই দৃশ্য। ছবি: সংগৃহীত।

হাত ধোওয়ার জন্য জল চাওয়ায় প্রতিবন্ধী এক ব্যক্তিকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল উত্তরপ্রদেশ পুলিশের প্রান্তীয় রক্ষক দলের (পিআরডি) দুই কর্মীর বিরুদ্ধে। সেই ঘটনার একটি ভিডিয়োও প্রকাশ্যে এসেছে যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ভিডিয়োটি প্রকাশ্যে আসতেই দেওরিয়ার মুখ্য উন্নয়ন আধিকারিক এই ঘটনার তদন্তের জন্য একটি দল গঠন করেছেন। অন্য দিকে, জেলার পুলিশ সুপার সঙ্কল্প শর্মা সংবাদমাধ্যমে জানিয়েছেন, অভিযুক্ত দুই পিআরডি কর্মীকে চিহ্নিত করে কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। অভিযুক্তেরা হলেন, রাজেন্দ্র মানি এবং অভিষেক সিংহ।

পুলিশ সূত্রে খবর, আক্রান্ত ব্যক্তির নাম সচিন সিংহ। তাঁর অভিযোগ, শনিবার রাতে তাঁর মোটরচালিত হুইলচেয়ার নিয়ে বাড়িতে ফিরছিলেন। সেই সময় রাস্তায় একটি কচ্ছপ দেখতে পান। সেটিকে উদ্ধার করে কাছেই একটি পুকুরে ছেড়ে দিয়ে আসেন। তার পর আবার বাড়ির পথে রওনা দেন। রাস্তায় দুই পিআরডি কর্মীকে দেখতে পেয়ে হাত ধোওয়ার জন্য চল চেয়েছিলেন সচিন। তখনই তাঁকে মারধর করা হয় বলে অভিযোগ।

Advertisement

সচিন বলেন, “কচ্ছপটিকে পুকুরে ছেড়ে দিয়ে ফেরার পথে কর্তব্যরত দুই পিআরডি জওয়ানকে দেখতে পাই। আমার হাতে কচ্ছপের গন্ধ থাকায় ওই দু’জনের কাছে জল চেয়েছিলাম। কিন্তু ওঁরা আমাকে শাসাতে শুরু করেন। হুমকি দেন জেল খাটানোর। তার পরই আমাকে মারধর করতে শুরু করেন। কেড়ে নেওয়া হয় আমার গাড়ির চাবিও।” ২০১৬ সালে মুম্বইয়ে ট্রেন দুর্ঘটনায় দু’টি পা বাদ গিয়েছে বছর ছাব্বিশের সচিনের। তিনি মোবাইলের সিম বিক্রি করেন এবং একটি রেস্তরাঁর ডেলিভারি বয় হিসাবেও কাজ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন