Sputnik-V

Sputnik V: কেন্দ্রের বাঁধা দামে মঙ্গলবার থেকে দিল্লিতে রাশিয়ার তৈরি কোভিড টিকা স্পুটনিক ভি

হায়দরাবাদে প্রথম স্পুটনিক ভি দেওয়া শুরু হয়। ডক্টর রেড্ডিজ ল্যাবরেটরিজ ও অ্যাপোলো হাসপাতালের যৌথ উদ্যোগে এই টিকা দেওয়া হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুন ২০২১ ১৯:১৯
Share:

ফাইল চিত্র

হায়দরাবাদ ও বিশাখাপত্তনমে আগেই দেওয়া হয়েছে, এবার দিল্লিতে পাওয়া হবে রাশিয়ার স্পুটনিক ভি কোভিড টিকা। ১৫ জুন থেকে দক্ষিণ দিল্লির ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতাল এই টিকা পাওয়া যাবে। স্পুটনিকের প্রস্তিতকারক সংস্থার তরফে রবিবার বিকেলে টুইট করে এই খবর জানানো হয়েছে।

Advertisement

কয়েকদিন আগেই বেসরকারি হাসপাতালে কোভিডের টিকার সর্বোচ্চ দাম বেঁধে দিয়েছে কেন্দ্র। স্পুটনিক ভি-র দাম ১১৪৫ টাকায় বেঁধে দেওয়া হয়েছে। এতে হাসপাতালের খরচ ও কর ধরে নেওয়া হয়েছে। কোনও অবস্থাতেই ১৫০ টাকার বেশি সার্ভিস চার্জ নেওয়া চলবে না। সরকারি হাসপাতালে অবশ্য টিকা নিখরচাতেই মিলবে।

১৭ মে হায়দরাবাদে প্রথম রাশিয়ার টিকা স্পুটনিক ভি দেওয়া শুরু হয়। ডক্টর রেড্ডিজ ল্যাবরেটরিজ ও অ্যাপোলো হাসপাতালের যৌথ উদ্যোগে ভারতে এই টিকা দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই স্পুটনিক ভি তৈরির ছাড়পত্র পেয়েছে সেরাম ইনস্টিটিউট। রাশিয়ার ‘গামালেয়া রিসার্চ ইন্টিটিউট অব এপিডেমিওলজি অ্যান্ড মাইক্রোবায়োলজি’-র সঙ্গে যৌথ ভাবে এই টিকা তৈরি করবে সেরাম।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন