ধর্ষিতার সঙ্গে নিজস্বী তুলে বিতর্কে মহিলা কমিশনের সদস্যেরা!

ধর্ষিতার সঙ্গে নিজস্বী তুলে বিতর্কে জড়ালেন রাজস্থান মহিলা কমিশনের সদস্য সোমইয়া গুরজার! সেই নিজস্বীতে ক্যামেরার দিকে তাকিয়ে থাকতে দেখা গেল মহিলা কমিশনের চেয়ারপার্সন সুমন শর্মাকেও! পরে অবশ্য তিনি নিজস্বীর বিরোধিতা করে ওই সদস্যকে শোকজ করেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ জুন ২০১৬ ১৩:০৩
Share:

বিতর্কিত সেই নিজস্বী।

ধর্ষিতার সঙ্গে নিজস্বী তুলে বিতর্কে জড়ালেন রাজস্থান মহিলা কমিশনের সদস্য সোমইয়া গুরজার! সেই নিজস্বীতে ক্যামেরার দিকে তাকিয়ে থাকতে দেখা গেল মহিলা কমিশনের চেয়ারপার্সন সুমন শর্মাকেও! পরে অবশ্য তিনি নিজস্বীর বিরোধিতা করে ওই সদস্যকে শোকজ করেছেন। কিন্তু ততক্ষণে মহিলা কমিশনের সঙ্গে যুক্ত দুই মহিলার কীর্তি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

রাজস্থানের আলওয়ারা জেলার ৩০ বছর বয়সী এক মহিলা ধর্ষণের শিকার হন। বাপের বাড়ি থেকে ৫০ হাজার টাকা না আনতে পারায় তাঁর স্বামী এবং স্বামীর দুই ভাই তাঁর উপরে শারীরিক নির্যাতন চালায়। সেই অভিযোগ জানাতেই ওই মহিলা বুধবার জয়পুর মহিলা থানায় যান। নির্যাতনের খবর পাওয়া মাত্র থানায় ছুটে যান রাজস্থান মহিলা কমিশনের চেয়ারপার্সন সুমন শর্মা এবং সদস্য সোমইয়া গুরজার। নির্যাতিতাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর নিজের মোবাইল বের করে তাঁর সঙ্গে নিজস্বী তুলতে শুরু করেন ওই সদস্য। বিরোধিতা না করে সেই সময় মোবাইলের ক্যামেরার দিকে তাকিয়ে থাকতে দেখা যায় মহিলা কমিশনের চেয়ারপার্সনকেও। সেখানে উপস্থিত অন্য কেউ নিজের মোবাইলে সেই ছবি তুলে আপলোড করে দেন। মুহূর্তে সেই ছবি ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। এই নিয়েই শুরু হয় বিতর্ক। বিতর্কের জেরে শেষমেষ মুখ খুলতে বাধ্য হন কমিশনের চেয়ারপার্সন সুমন শর্মা। জানান, বিষয়টি তিনি মোটেই ভাল ভাবে নেননি। আচমকা ওই সদস্য মোবাইল বের করে ছবি তুলে নিয়েছিলেন। তাই সেই মুহূর্তে তাঁর কিছু করার ছিল না। পরে অবশ্য তাঁকে লিখিত ভাবে এরকম করার কারণ জানাতে বলেছেন তিনি।

আরও পড়ুন: অ্যান্ড্রয়ড অ্যাপ ডাউনলোড করার আগে যে তথ্যগুলি জেনে না রাখলে বিপদ

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন