Vendor

‘খাবার না জুটলে এখানে চলে আসিস’, নাবালক মুচির দিকে সাহায্যের হাত বাড়ালেন খাবার বিক্রেতা

খাবার বিক্রেতা প্রশ্ন করেন, “বাবু খেয়েছিস?” খুব ক্ষীণ গলায় কিশোরকে বলতে না গেল, “না।” এর পরই কিশোরের জন্য একটি থালায় খাবার দেওয়া শুরু করলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১৬:০৯
Share:

কিশোরকে খাবার দিচ্ছেন বিক্রেতা। ছবি সৌজন্য ইনস্টাগ্রাম।

এক কিশোরকে প্রশ্ন করতে করতে থালায় খাবার দিচ্ছিলেন বিক্রেতা। ডাল, ভাত, রুটি এবং তরকারি দিয়ে সেই থালা কিশোরের দিকে এগিয়ে দিলেন তিনি। মলিন পোশাক, হাতে কয়েকটি জুতোর সোল, ক্লিষ্ট মুখ সেই কিশোরের। মুখ দেখেই খাবার বিক্রেতা বুঝেছিলেন, ছেলেটির খুব খিদে পেয়েছে।

Advertisement

তার পরই প্রশ্ন করেন, “বাবু খেয়েছিস?” খুব ক্ষীণ গলায় কিশোরকে বলতে না গেল, “না।” এর পরই কিশোরের জন্য একটি থালায় খাবার দেওয়া শুরু করলেন তিনি। খাবার দিতে দিতেই তিনি আবার প্রশ্ন ছুড়ে দেন, “কোথায় কাজ করিস?”

কিশোর জানায়, “নেহরু প্লেসের কাছে।” সেখানেই জুতো পালিশের কাজ করে ওই নাবালক। কিন্তু কোনও দিন খদ্দের জোটে, কোনও দিন জোটে না। আর খদ্দের না জুটলে খাবারও জোটে না বলে দাবি করে কিশোর। তার পরই খাবার বিক্রেতা বলেন, “যে দিন খাবার জুটবে না, আমার কাছে চলে আসিস। কোনও দুঃখ করিস না।” তিনি আরও জানান, বিকেল ৪টে পর্যন্ত তিনি খাবার বিক্রি করেন। তাই যে কোনও দিন মনে হলেই তাঁর কাছে চলে আসার পরামর্শ দিয়েছেন খাবার বিক্রেতা।

Advertisement

এই ভিডিয়ো সমাজমাধ্যমে প্রকাশিত হতেই অনেকে খাবার বিক্রেতার ভূমিকার প্রশংসা করেছেন। ফুডবাওলস নামে ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রকাশিত ভিডিয়োর ক্যাপশনে লেখা হয়েছে, “মনোজভাই খুব বড় মনের মানুষ।” জানা গিয়েছে, ঘটনাটি দিল্লির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন