National news

শপথের আগেই সুপ্রিম কোর্ট কাঁটা শশিকলার

শপথের আগেই শঙ্কা। মঙ্গলবার সকালেই ভি কে শশিকলা তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর পদে শপথ নেবেন। তার ঠিক আগে সোমবার সুপ্রিম কোর্ট ইঙ্গিত দিল, আগামী সপ্তাহেই জয়ললিতার আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির মামলার রায় ঘোষণা হতে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০১৭ ১৯:৪৮
Share:

ফাইল চিত্র।

শপথের আগেই শঙ্কা।

Advertisement

মঙ্গলবার সকালেই ভি কে শশিকলা তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর পদে শপথ নেবেন। তার ঠিক আগে সোমবার সুপ্রিম কোর্ট ইঙ্গিত দিল, আগামী সপ্তাহেই জয়ললিতার আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির মামলার রায় ঘোষণা হতে পারে। যে মামলায় প্রয়াত ‘আম্মা’র সঙ্গে নাম রয়েছে ‘চিনাম্মা’ শশিকলারও। এর মধ্যেই মুখ্যমন্ত্রী হিসাবে শশিকলার শপথ নেওয়াকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে একটি মামলা দায়ের হয়েছে সোমবার।

ক্ষমতার আসন নিষ্কন্টক করতেই এডিএমকে দলের পাশাপাশি সরকারেরও রাশ নিজের হাতে নিতে চাইছিলেন শশিকলা। কিন্তু হঠাৎ করেই সুপ্রিম কোর্টের রায় নিয়ে আশঙ্কা তৈরি হওয়ায় এখন প্রশ্ন উঠেছে, শশিকলার এই সময় বেছে নেওয়াটা কি ঠিক হল?

Advertisement

বছর কুড়ি আগে জয়ললিতার সঙ্গেই তাঁর ছায়াসঙ্গী শশিকলার নাম একের পর এক দুর্নীতির মামলায় জড়াতে শুরু করে। জয়ললিতা চারটি মামলায় প্রাথমিক ভাবে দোষী সাব্যস্ত হয়েও শেষে বাঁধন কেটে বেরিয়ে যান। শুধু ৬৬.৬৫ কোটি টাকার আয়ের সঙ্গে সঙ্গতিহীন মামলা থেকে মুক্তি পাননি। সেই মামলাই এখন খাঁড়ার মতো শশিকলার মাথার উপর ঝুলছে।

সুপ্রিম কোর্টে বিচারপতি পিনাকীচন্দ্র ঘোষ ও বিচারপতি অমিতাভ রায়ের ডিভিশন বেঞ্চে মামলার শুনানি শেষ হয়ে গিয়েছে। রায় ঘোষণা হয়নি। আজ আইনজীবী দুষ্মন্ত দাভে বিচারপতিদের এই বিষয়টি মনে করিয়ে দেন। দাভে ওই মামলায় কর্নাটক সরকারের হয়ে সওয়াল করেছিলেন। বিচারপতিরা এক সপ্তাহ অপেক্ষা করতে জানান।

আরও পড়ুন: জয়ললিতার মৃত্যুর দু’মাস পর মুখ খুললেন চিকিত্সকেরা!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন