NEET

অবিলম্বে মেডিক্যাল এন্ট্রান্সের ফল প্রকাশের আদেশ সুপ্রিম কোর্টের

সুপ্রিম কোর্ট সর্বভারতীয় মেডিক্যাল এন্ট্রান্স বা এনইইটি(ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট)-এর ফল অবিলম্বে প্রকাশ করার জন্য কড়া নির্দেশ দিল। সেই সঙ্গে খারিজ করে দিল ফলাফল প্রকাশের উপর মাদ্রাজ হাইকোর্টের জারি করা স্থগিতাদেশও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১২ জুন ২০১৭ ১২:১২
Share:

আর কোনও বাধা রইল না এনইইটি-এর ফলপ্রকাশের ক্ষেত্রে।

Advertisement

সোমবার সুপ্রিম কোর্ট সর্বভারতীয় মেডিক্যাল এন্ট্রান্স বা এনইইটি(ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট)-এর ফল অবিলম্বে প্রকাশ করার জন্য কড়া নির্দেশ দিল। সেই সঙ্গে খারিজ করে দিল ফলাফল প্রকাশের উপর মাদ্রাজ হাইকোর্টের জারি করা স্থগিতাদেশও।এর পরই এনইইটি-র নিয়ামক সংস্থা সিবিএসই জানিয়েছে, শীর্ষ আদালতের নির্দেশ মেনে আগামী ২৬ জুনের মধ্যে ফল প্রকাশ করা হবে। পাশাপাশি এনইইটি নিয়ে কোনও হাইকোর্ট যাতে আর কোনও পিটিশন গ্রহণ না করে, এ দিন সেই নির্দেশও দিয়েছে শীর্ষ আদালত।

আরও পড়ুন: মেডিক্যাল প্রবেশিকার ফল থমকে আদালতে

Advertisement

এমবিবিএস এবং বিডিএস কোর্সের জন্য এ বছর ১১ লাখের বেশি ছাত্রছাত্রীর প্রবেশিকা পরীক্ষা নিয়েছিল সিবিএসই। ৮ জুন ফল প্রকাশের কথা ছিল। ২৪ মে সিবিএসইকে ফলাফল প্রকাশ স্থগিত রাখার নির্দেশ দেয় মাদ্রাজ হাইকোর্ট।

সুপ্রিম কোর্টের রায়ে স্বস্তিতে কয়েক লাখ ছাত্রছাত্রী।

একটি পিটিশনের শুনানিতে এই নির্দেশ দিয়েছিল মাদ্রাজ হাইকোর্ট। পিটিশনে বলা হয়েছিল, ইংরাজি ও হিন্দি বিষয়ে ১০.৫ লাখ পরীক্ষার্থীর প্রশ্নপত্র এক রকম দেওয়া হয়েছে। কিন্তু, এই প্রশ্নের সঙ্গে আরও আটটি ভাষায় পরীক্ষা দিয়েছেন যাঁরা, তাঁদের প্রশ্নের কোনও মিল নেই। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্ট যায় সিবিএসই। গত সপ্তাহে এই ইস্যুতে জরুরি শুনানির আর্জি জানিয়েছিলেন অতিরিক্ত সলিসিটর জেনারেল মনীন্দর সিংহ। সোমবার তারই প্রেক্ষিতে দ্রুত ফল প্রকাশের নির্দেশ দিল শীর্ষ আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন