Lalit Modi

বিচারবিভাগ নিয়ে ললিত মোদীর মন্তব্যে ক্রুদ্ধ সুপ্রিম কোর্ট, নিঃশর্ত ক্ষমা প্রার্থনার নির্দেশ

ললিত মোদীর আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি শীর্ষ আদালতকে জানান, তাঁর মক্কেল দেশের অগ্রগণ্য সংবাদপত্র এবং নিজের সমাজমাধ্যমের পাতায় নিঃশর্ত ক্ষমাপ্রার্থনা করবেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৭:৩১
Share:

ললিত মোদীর মন্তব্যে ক্ষুব্ধ সুপ্রিম কোর্ট, নিঃশর্ত ক্ষমাপ্রার্থনার নির্দেশ। — ফাইল ছবি।

সমস্যা বাড়ল আইপিএলের প্রাক্তন কমিশনার তথা বিসিসিআইয়ের প্রাক্তন কর্তা ললিত মোদীর। সমাজমাধ্যমে ভারতের বিচারব্যবস্থা নিয়ে তাঁর মন্তব্যে অত্যন্ত ক্ষুব্ধ সুপ্রিম কোর্ট। তাঁকে অবিলম্বে নিঃশর্ত ক্ষমা চাওয়ার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

Advertisement

সুপ্রিম কোর্টের বিচারপতি এম আর শাহ এবং বিচারপতি সিটি রবিকুমারের ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, ললিত মোদী আইন এবং প্রতিষ্ঠানের ঊর্ধ্বে নন। ললিতের জমা দেওয়া হলফনামা পড়ার পর এমনই মন্তব্য করেন বিচারপতিরা। শীর্ষ আদালতের নির্দেশ, আইপিএলের প্রাক্তন কমিশনার ললিতকে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করতে হবে সমাজমাধ্যম এবং অগ্রগণ্য সমস্ত সংবাদপত্রে।

এর পাশাপাশি সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে, আগে ললিতকে একটি হলফনামা জমা দিতে হবে। তাতে লিখতে হবে, ভবিষ্যতে এই ধরনের পোস্ট, যা কোনও ভাবে ভারতের বিচারব্যবস্থার ভাবমূর্তি নিয়ে প্রশ্ন তোলে, করা যাবে না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন