Sushant Singh Rajput

‘আমাদের জয় হল’, সুশান্ত কাণ্ডে সিবিআই তদন্তে প্রতিক্রিয়া বিহারের উপমুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী নীতীশ কুমার সরাসরি সংবাদ মাধ্যমে কিছু না বললেও, ঘনিষ্ঠ মহলে উপমুখ্যমন্ত্রীর মতোই প্রতিক্রিয়া জানিয়েছেন বলে খবর।

Advertisement

সংবাদ সংস্থা

পটনা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২০ ১৮:৪১
Share:

সুশান্তের মৃত্যুতে সিবিআই তদন্তের নির্দেশকে স্বাগত জানালেন বিহারের উপমুখ্যমন্ত্রী।

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুরহস্য উন্মোচনে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। পটনা পুলিশে সুশান্তের বাবা যে অভিযোগ দায়ের করেছিলেন, সেই এফআইআর সিবিআই-কে হস্তান্তর করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। আর এই রায়ের পরেই উচ্ছ্বসিত বিহারের জেডিইউ নেতৃত্ব। উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদীর প্রতিক্রিয়া, আমাদের অবস্থানের জয় হল।

Advertisement

গত ১৪ জুন মুম্বইয়ের ফ্ল্যাটে সুশান্তের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়। সেই ঘটনায় সুশান্তের বাবা কৃষ্ণকিশোর সিংহ পটনা পুলিশে রিয়া চক্রবর্তী-সহ সাত জনের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা-সহ একাধিক অভিযোগ তুলে এফআইআর দায়ের করেন। কিন্তু সুপ্রিম কোর্টে রিয়া চক্রবর্তী পাল্টা মামলা করে ওই এফআইআর মুম্বই পুলিশে হস্তান্তরের আর্জি জানিয়েছিলেন। কিন্তু রিয়ার সেই আর্জি খারিজ করে সুপ্রিম কোর্ট আজ বুধবার জানিয়ে দিয়েছে, ওই এফআইআর সিবিআই-কে হস্তান্তর করতে হবে এবং সেই এফআইআর-এর ভিত্তিতেই তদন্ত করবে সিবিআই।

সুপ্রিম কোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার পরেই বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীলকুমার মোদী টুইটারে লিখেছেন, ‘‘বিহারে দায়ের হওয়া এফআইআর-এর ভিত্তিতে সুপ্রিম কোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে। এই সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। আমাদের অবস্থানেরই জয় হল।’’ মুখ্যমন্ত্রী নীতীশ কুমার সরাসরি সংবাদ মাধ্যমে কিছু না বললেও, ঘনিষ্ঠ মহলে উপ মুখ্যমন্ত্রীর মতোই প্রতিক্রিয়া জানিয়েছেন বলে খবর।

Advertisement

আরও পড়ুন: সংগঠিত ক্ষেত্রেও অশনি সঙ্কেত! করোনা পর্বে দেশে কাজ হারিয়েছেন ১.৮ কোটি স্থায়ী কর্মী

আরও পড়ুন: সমবায় ব্যাঙ্কের তহবিল তছরুপ মামলায় অর্জুনের বাড়িতে তল্লাশি, করা হবে জেরাও

পটনার ওই এফআইআর-এর ভিত্তিতে আগেই সিবিআই তদন্তের সুপারিশ করেছিল বিহারে নীতীশ কুমার সরকার। কেন্দ্রও সুপ্রিম কোর্টে জানিয়েছিল, বিহার সরকারের সুপারিশ মেনে নিয়ে সিবিআই তদন্তে সায় দিয়েছে সরকার। কিন্তু রিয়া সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ায় এত দিন বিষয়টির নিষ্পত্তি হয়নি। এ দিন শীর্ষ আদালত জানিয়েছে, পটনার পাশাপাশি অন্য কোথাও কোনও এফআইআর দায়ের হলে তাও সিবিআই-কে হস্তান্তর করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন