National news

আল্লার পর আপনিই শেষ ভরসা, সুষমাকে টুইট পাক নাগরিকের

শাহজাইব ইকবাল নামে এক ব্যক্তি শনিবার বিদেশমন্ত্রী সুষমাকে টুইট করেন। তিনি লেখেন, তাঁর ভাইঝির লিভার প্রতিস্থাপনের প্রয়োজন। ভারতে এসে চিকিৎসা করাতে চান তাঁরা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৭ ১০:২৫
Share:

বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

ফের পাক নাগরিকের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিলেন সুষমা। টুইটারে সুষমার শরণাপন্ন হওয়া এক পাকিস্তানিকে মেডিক্যাল ভিসা পেতে সাহায্যের আশ্বাস দিলেন তিনি।

Advertisement

শাহজাইব ইকবাল নামে এক ব্যক্তি শনিবার বিদেশমন্ত্রী সুষমাকে টুইট করেন। তিনি লেখেন, তাঁর ভাইঝির লিভার প্রতিস্থাপনের প্রয়োজন। ভারতে এসে চিকিৎসা করাতে চান তাঁরা। কিন্তু ভিসা পেতে সমস্যা হচ্ছে। এ বিষয়ে সুষমাকেই শেষ ভরসা হিসাবে সম্বোধন করে তিনি লেখেন, ‘‘আল্লার পরে আপনিই আমাদের শেষ ভরসা। দয়া করে ইসলামাবাদের ভারতীয় দূতাবাসকে অনুমতি দিন যাতে আমরা মেডিক্যাল ভিসা পেতে পারি।’’ ওই দিনই তাঁর টুইটের উত্তর দেন সুষমা। ‘‘ভারত আপনাকে আশাহত করবে না, খুব দ্রুত মেডিক্যাল ভিসা পেয়ে যাবেন,’’ পাল্টা টুইটে জানান সুষমা।

আরও পড়ুন: ৩ দেশেই সুরিনামের রাষ্ট্রদূত আশনা

Advertisement

চিকিৎসার জন্য ভারতে আসতে চেয়ে এর আগে বহু বার পাক নাগরিকেরা সুষমার সাহায্য পেয়েছেন। দিন কয়েক আগে চার পাকিস্তানিকে চিকিৎসার জন্য ভারতে আসার ভিসার ব্যবস্থা করে দিয়েছেন তিনি।

ভারতের ৭০ তম স্বাধীনতা দিবসে সুষমা স্বরাজ বার্তা দিয়েছিলেন, চিকিৎসার জন্য ভারতের দরজা সব সময়েই খোলা। পাশাপাশি ভারতে আসার বিষয়ে গড়িমসি করার জন্য পাকিস্তানের তৎকালীন বিদেশমন্ত্রী সরতাজ আজিজকেও একহাত নিয়েছিলেন তিনি। তাঁর অভিযোগ ছিল, ক্যানসার আক্রান্ত এক পাক-নাগরিককে ভারতে আসার বিষয়ে প্রয়োজনীয় ছাড়পত্র দিতে গড়িমসি করছিল পাক প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন