National News

‘০১১৪৯৬৯৪৯৯৮’ নম্বরে ফোন করুন, তাপসী পান্নু বলছেন সমাধান হবেই

০১১৪৯৬৯৪৯৯৮। এটা নিছকই কোনও সাধারণ নম্বর নয়। মনে রাখুন নম্বরটা। প্রয়োজনে কোথাও লিখে নিন। কারণ কোনও কারণে গোটা ভারতের কোথাও মহিলারা শারীরিক ভাবে হেনস্থা হলে ফোন করতে পারেন এই নম্বরে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ মার্চ ২০১৭ ১৯:৩১
Share:

০১১৪৯৬৯৪৯৯৮। এটা নিছকই কোনও সাধারণ নম্বর নয়। মনে রাখুন নম্বরটা। প্রয়োজনে কোথাও লিখে নিন। কারণ কোনও কারণে গোটা ভারতের কোথাও মহিলারা শারীরিক ভাবে হেনস্থা হলে ফোন করতে পারেন এই নম্বরে। এখানে প্রফেশনাল কাউন্সেলররা সাহায্য করার জন্য সদা প্রস্তুত। শুক্রবার এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ‘পিঙ্ক’-খ্যাত অভিনেত্রী তাপসী পান্নু।

Advertisement

আরও পড়ুন, নায়িকার ঘনিষ্ঠ ছবি পর্ন কোম্পানিকে বিক্রি করে দেওয়ার অভিযোগ

অনেক মহিলা আজও শারীরিক হেনস্থা হলে মানসিক ভাবে এতটাই ভেঙে পড়েন যে প্রতিবাদ করার শক্তিটুকুও থাকে না। তাঁরা বুঝতে পারেন না, কোথাও অভিযোগ জানাতে হবে। সব মিলিয়ে চূড়ান্ত হেনস্থা হতে হয় ঘরে-বাইরে। শুধু প্রত্যন্ত অঞ্চলে নয়, শহরেও বহু মহিলা এই সমস্যার মুখোমুখি হচ্ছেন। সে কথা মাথায় রেখেই এই হেল্পলাইন নম্বর চালু করল একটি বেসরকারি সংস্থা। ওই সংস্থার তরফে সাবাস জোসেফ সংবাদমাধ্যমকে বলেন, ‘‘আমরা এমন একটা পরিবেশ তৈরি করতে চেয়েছি যেখানে মেয়েরা তাঁদের যে কোনও সমস্যার কথা মন খুলে শেয়ার করতে পারবেন। তাঁদের যথাসম্ভব সাহায্য করবেন আমাদের কর্মীরা।’’

Advertisement

আরও পড়ুন, জন্মদিনেই আলিয়ার পরিবারে এল নতুন সদস্য

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন