Delhi Accident

পা ফস্কে লিফ্‌টের গর্তে কিশোর, যন্ত্রের চাপে পিষে মৃত্যু! দিল্লির কারখানায় দুর্ঘটনা

মৃত কিশোরের নাম অলোক (১৫)। ওই এলাকায় একটি শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রের কারখানায় কাজ করেন কিশোরের মা। মায়ের সঙ্গে কারখানায় কাজ করতে গিয়েছিল সে। লিফ্‌টে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে কিশোরের।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:০১
Share:

দিল্লির কারখানায় লিফ্‌টের গর্তে পড়ে গিয়ে মৃত্যু কিশোরের। প্রতীকী ছবি।

দিল্লির কারখানায় লিফ্‌টের গর্তে পড়ে গিয়ে মৃত্যু হল এক কিশোরের। মায়ের সঙ্গে ওই কারখানায় গিয়েছিল সে। পা ফস্কে লিফ্‌টের উপরে পড়ে যায়। লিফ্‌ট উপরে উঠে আসতেই যন্ত্রের চাপে পিষে মৃত্যু হয় তার।

Advertisement

ঘটনাটি দিল্লির ভাবনা শিল্পাঞ্চলের। মৃত কিশোরের নাম অলোক, বয়স ১৫ বছর। ওই এলাকায় একটি শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রের কারখানায় কাজ করেন কিশোরের মা। মায়ের সঙ্গে কারখানায় কাজ করতে গিয়েছিল সে-ও।

পুলিশ জানিয়েছে, রবিবার বিকেল ৩টে নাগাদ কারখানার তিন তলায় লিফ্‌টের ধারে বসে কাজ করছিল কিশোর। হঠাৎ পা ফস্কে নীচে পড়ে যায় সে। লিফ্‌টটি সে সময় নীচে ছিল। লিফ্‌টের উপর সে আটকে পড়ে। কিছুতেই আর উপরে উঠে আসতে পারেনি। লিফ্‌টটি ধীরে ধীরে উপর দিকে উঠে আসে। তিন তলায় এলে লিফ্‌টের চাপেই পিষে যায় কিশোর। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে। কিশোরের মৃতদেহ উদ্ধার হয়েছে লিফ্‌টের তারে ঝুলন্ত অবস্থায়।

Advertisement

যে লিফ্‌টে এই দুর্ঘটনা, তা মূলত মালপত্র পরিবহণের জন্য ব্যবহৃত হয়। এক সিনিয়র পুলিশ আধিকারিক জানিয়েছেন, লিফ্‌টের গর্তে পড়ে গিয়ে কিশোর যখন উঠে আসার চেষ্টা করছিল, সেই সময় নীচ থেকে কেউ লিফ্‌টে উঠে উপরে আসার বোতাম চেপেছিলেন। নিজের অজান্তেই তিনি কিশোরের মৃত্যু ডেকে এনেছেন।

পুলিশ আধিকারিক বলেন, ‘‘কিশোরের দেহে একাধিক ক্ষত ছিল। আমাদের অনুমান, লিফ্‌টের তারে তার গলায় ফাঁস লেগে গিয়েছিল। তার পর তড়িদাহত হয় কিশোর। শেষে লিফ্‌টটি উপরে উঠে এলে তার চাপে পিষে যায় সে।’’

কিশোরের মায়ের অভিযোগ, তাঁর ছেলেকে জোর করে কারখানায় কাজ করতে বাধ্য করেছিলেন কর্মচারীরা। এই ঘটনায় অবহেলার কারণে মৃত্যুর একটি মামলা রুজু করা হয়েছে। মৃতের পরিবারের সদস্যেরা ওই কারখানার সামনে বিক্ষোভও দেখান। পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের আটক করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন