Gangrape

উত্তরপ্রদেশে গণধর্ষণে মৃত কিশোরী, অভিযুক্ত এক বিজেপি নেতা, নাবালক-সহ তিন

কিশোরীর বাবার কথায়, “বাজার থেকে ফেরার পথে মেয়েকে তুলে নিয়ে যায় তিন জন। একটি পরিত্যক্ত স্কুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে। তার পর তার দেহ নির্জন জায়গায় ফেলে রেখে পালায় তারা।”

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লখনউ শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৫:১২
Share:

—প্রতীকী ছবি।

গণধর্ষণে মৃত্যু হল ১৩ বছরের এক কিশোরীর। উত্তরপ্রদেশের বস্তি জেলার ঘটনা। এই ঘটনায় অভিযোগ উঠেছে এক বিজেপি নেতা, এক নাবালক-সহ তিন জনের বিরুদ্ধে। বিজেপি নেতার বিরুদ্ধে অভিযোগ ওঠার পরই বস্তি জেলার দলীয় প্রধান তাঁকে দল থেকে বহিষ্কার করেছেন।

Advertisement

পুলিশ সূত্রে খবর, যাঁদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে, তাঁদের মধ্যে এক জনের বয়স ১৪, বাকি দুই অভিযুক্তের বয়স ২৩ এবং ২৪। তিন অভিযুক্তকেই গ্রেফতার করেছে পুলিশ। কিশোরীর বাবা পুলিশকে জানিয়েছেন, দোকান থেকে ফেরার পথে তাঁর কন্যাকে অপহরণ করা হয়। তার পর গণধর্ষণ করে কিশোরীর দেহ একটি নির্জন জায়গায় ফেলে গিয়েছিলেন অভিযুক্তরা।

কিশোরীর বাবার কথায়, “বাজার থেকে ফেরার পথে মেয়েকে তুলে নিয়ে যায় তিন জন। একটি পরিত্যক্ত স্কুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে। তার পর তার দেহ নির্জন জায়গায় ফেলে রেখে পালায় তারা।” কিশোরীর মায়ের দাবি, অভিযুক্তদের মধ্যে এক জন আবার খবর দেন যে, তাঁদের কন্যা একটি স্কুলের পাশে অচৈতন্য হয়ে পড়ে আছে। তার পরই ঘটনাস্থলে গিয়ে তাঁরা কন্যাকে উদ্ধার করেন। কিন্তু তত ক্ষণে কিশোরীর মৃত্যু হয়েছিল।

Advertisement

কিশোরীর পরিবারের অভিযোগ, অভিযুক্তদের মধ্যে এক জন বিজেপি নেতা হওয়ায়, তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করছে না পুলিশ। যদিও বস্তির পুলিশ সুপার গোপালকৃষ্ণ চৌধরি জানিয়েছেন, ওই ঘটনার চার ঘণ্টার মধ্যে এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়। ৩৬ ঘণ্টার মধ্যে সব অভিযুক্তকেই গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে খুন এবং পকসো আইনে মামলা রুজু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন