Hunger strike

গাড়ি সমেত তুলে নিয়ে গিয়েছিল, এ বার জোর করে অনশনরত শর্মিলাকে হাসপাতালে পাঠাল পুলিশ

দলের তরফে জানানো হয়েছে, রবিবার বেলা বাড়তেই অনশনস্থল থেকে দলীয় কর্মী, সংবাদ মাধ্যমকে সরিয়ে দেয় পুলিশ। এর পর দুপুর ১টায় শর্মিলাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ১৭:৫৮
Share:

নেত্রী ওয়াইএস শর্মিলাকে অনশনস্থল থেকে তুলে জোর করে হাসপাতালে ভর্তি করিয়ে দেয়পুলিশ। ছবি: টুইটার।

তাঁকে গাড়িতে বসিয়েই টেনে তুলে নিয়ে গিয়েছিল পুলিশ। রবিবার নেত্রী ওয়াইএস শর্মিলাকে অনশনস্থল থেকে তুলে জোর করে হাসপাতালে ভর্তি করিয়ে দিল পুলিশ। নেত্রীর অভিযোগ, পদযাত্রা চালানোর অনুমতি দিচ্ছে না পুলিশ। তার প্রতিবাদেই আমরণ অনশনে বসেছিলেন শর্মিলা। শরীর ক্রমেই খারাপ হওয়ায় পুলিশ তাঁকে জোর করে হাসপাতালে ভর্তি করায়।

Advertisement

শুক্রবার থেকে ওয়াইএসআর তেলঙ্গানা পার্টির সদর দফতরে আমরণ অনশনে বসেছেন শর্মিলা। দলের তরফে জানানো হয়েছে, রবিবার বেলা বাড়তেই অনশনস্থল থেকে দলীয় কর্মী, সংবাদ মাধ্যমকে সরিয়ে দেয় পুলিশ। এর পর দুপুর ১টায় শর্মিলাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়। শুক্রবার থেকে এক ফোঁটা জলও পান করেননি নেত্রী। সে কারণে তাঁর শরীর ক্রমেই খারাপ হচ্ছিল।

দলের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, শর্মিলার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন চিকিৎসকরা। জানিয়েছেন, তাঁর রক্তচাপ এবং রক্তে শর্করার মাত্রা অসম্ভব কমে গিয়েছে। শরীরে জলের অভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে কিডনি।

Advertisement

অবিভক্ত অন্ধ্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওয়াইএস রাজশেখর রেড্ডির মেয়ে শর্মিলা প্রথমে হুসেন সাগরের কাছে আম্বেডকরের মূর্তির সামনে অনশনের অনুমতি চেয়েছিলেন। সেই অনুমতি না মেলায় দলীয় দফতরের কাছে অনশনে বসেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন