terror attack

বিজয় দিবসের দিন শিবিরে জঙ্গি হামলা রুখে দিল সেনা, রজৌরিতে গুলির লড়াইয়ে হত ২

বারামুলা এবং উরির কায়দায় রজৌরিতে সেনা শিবিরে ঢুকে একসঙ্গে বহু সেনাকে খুন করার চেষ্টা চালালেও এ যাত্রায় পাক মদতে পুষ্ট জঙ্গিদের সেই কৌশল কাজে এল না।

Advertisement

সংবাদ সংস্থা

জম্মু শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ১৪:০৩
Share:

রজৌরির শিবিরের জঙ্গি হানার পর সেনার তৎপরতা। ছবি: পিটিআই।

বাংলাদেশ যুদ্ধের বিজয় দিবসের দিনেই জম্মু ও কাশ্মীরে ভারতীয় সেনার শিবিরে হামলা চালাল জঙ্গিরা। শুক্রবার সকালে জম্মুর রজৌরির এই ঘটনায় দু’তরফের গুলির লড়াইয়ের মাঝে পড়ে দুই পথচারী নিহত হয়েছেন বলে পুলিশ সূত্রের খবর।

Advertisement

গত কয়েক বছর ধরেই পাক মদতে পুষ্ট জঙ্গিরা ধারাবাহিক ভাবে সেনা ও আধাসেনার ছাউনিকে ‘আক্রমণের লক্ষ্য’ হিসাবে বেছে নিচ্ছে। উরি, বারামুলার সেনাশিবিরে অতর্কিতে হামলার কৌশলই শুক্রবার সকালে রজৌরিতেও নিয়েছিল তারা। কিন্তু সেনা সতর্ক থাকায় শিবিরের কোনও বড় ক্ষয়ক্ষতি হয়নি।

সেনার ‘হোয়াইট নাইট কোর’ জানিয়েছে, জম্মু-পুঞ্চ জাতীয় সড়ক লাগোয়া রজৌরি সেনাশিবিরের আলফা গেট দিয়ে গুলি ছুড়তে ছুড়তে কয়েক জন জঙ্গি ঢোকার চেষ্টা করে। তাদের ‘নিশানা’ ছিল অদূরের সেনা হাসপাতাল। সে সময় ফটকে মোতায়েন জওয়ানরাও পাল্টা গুলি চালান। দু’পক্ষের গুলির লড়াইয়ের সময় স্থানীয় দুই বাসিন্দা কমল কুমার এবং সুরেন্দ্র কুমারের মৃত্যু হয়। আহত হন অনিল কুমার নামে এক ব্যক্তি। কিছু ক্ষণ পরেই জঙ্গিরা এলাকা ছেড়ে পালায়। তাদের সন্ধান পেতে এলাকা জুড়ে তল্লাশি অভিযানে নেমেছে সেনা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন