কাশ্মীরে খুন পণবন্দি বালক

গত কাল জম্মু-কাশ্মীরে বান্দিপোরার হাজিনে একটি বাড়িতে ঢুকে পড়ে জঙ্গিরা পণবন্দি করে আব্দুল হামিদ নামে এক ব্যক্তি এবং ১২ বছরের আতিফ আহমেদকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীনগর শেষ আপডেট: ২৩ মার্চ ২০১৯ ০২:২৪
Share:

শেষকৃত্যের পথে নিহত আতিফের দেহ। শুক্রবার বান্দিপোরায়। এএফপি

বাঁচানো গেল না জঙ্গিদের হাতে পণবন্দি নাবালককে। জঙ্গিরাই তাকে গুলি করে খুন করেছে বলে পুলিশের দাবি।

Advertisement

গত কাল জম্মু-কাশ্মীরে বান্দিপোরার হাজিনে একটি বাড়িতে ঢুকে পড়ে জঙ্গিরা পণবন্দি করে আব্দুল হামিদ নামে এক ব্যক্তি এবং ১২ বছরের আতিফ আহমেদকে। নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষ থামলে দেখা যায়, মৃত্যু হয়েছে আতিফের। আজ নিহত দুই জঙ্গির সঙ্গে মিলেছে তার দেহও। বান্দিপোরার এসএসপি রাহুল মালিক বলেন, ‘‘জঙ্গিরাই ওই নাবালককে গুলি করেছে।’’

গত কাল পুলিশের কাছে খবর আসে, বান্দিপোরার একটি বাড়িতে জঙ্গিরা ঢুকে পড়েছে। পণবন্দি করেছে হামিদ এবং আতিফকে। এসএসপি বলেন, ‘‘ওই পরিবার জানায়, এক জঙ্গি তাদের মেয়ের ব্যাপারে জানতে চাইছে। সে তাকে বিয়ে করতে চায়। প্রথমে ভেবেছিলাম, মিথ্যে কথা। কিন্তু ঘটনাস্থলে পৌঁছলে জঙ্গিরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে।’’ এর পরেই অভিযানে নামে বাহিনী।

Advertisement

আরও পড়ুন: দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

গত সন্ধ্যায় উদ্ধার করা হয়েছিল হামিদকে। পুলিশ জানায়, স্থানীয়রা জঙ্গিদের বহু বার বলেন আতিফকে ছেড়ে দিতে। কিন্তু জঙ্গিরা বারবার মেয়েটির সম্পর্কেই জানতে চায়। শেষে সংঘর্ষে নিহত হয় ওই দুই জঙ্গি। একটি সূত্রের দাবি, বিস্ফোরণে গোটা বাড়িটিই উড়ে গিয়েছে।

আতিফের মৃত্যুর প্রতিবাদে সরব হয়েছেন স্থানীয় বাসিন্দারা। পুলিশের মুখপাত্র বলেন, ‘‘নিহত দুই জঙ্গিই লস্কর-ই-তইবার সদস্য। তারা পাক নাগরিক। নাম, আলি এবং হুবাইব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন