Haryana

প্রতি দিন সন্ধেয় এক বোতল হুইস্কি খায় এই ষাঁড়, দেখুন ভিডিও

তবে খাওয়া দাওয়ার ব্যাপারে বরাবরই খুব খুঁতখুঁতে সুলতান। তার পছন্দের তালিকায় রয়েছে মদ। আর যে সে মদ নয়। রীতিমতো ব্র্যান্ডেড হুইস্কি পছন্দ সুলতানের। প্রতি দিন সন্ধেয় এক বোতল করে হুইস্কি তার চাইই চাই। আদরের ষাঁড়ের জন্য তাই সব ব্যবস্থাই রেখেছেন তার মালিক।

Advertisement

সংবাদ সংস্থা

হরিয়ানা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৭ ১৪:৫১
Share:

রাজকীয় মেজাজে সুলতান। ছবি: সংগৃহীত।

তার চলাফেরা, হাবভাব সবই রাজকীয়। বয়স আট বছর। কিন্তু মেজাজ রাজার মতোই। নামটাও খাসা, সুলতান। প্রায় ৬ ফুট উচ্চতা এবং ১৪ ফুট দৈর্ঘ্যের সুলতানের ওজন হাজার কিলোগ্রামের কাছাকাছি। অবিশ্বাস্য ঠেকছে? আসলে সুলতান হল একটি বৃহদাকায় ষাঁড়। সবচেয়ে বড় চমক এই ষাঁড়ের পছন্দের পানীয় হল হুইস্কি! প্রতিদিন সন্ধেয় নাকি এক বোতল হুইস্কি ছাড়া তার চলে না!

Advertisement

আরও পড়ুন: ছিনতাই রুখতে দিয়ে ট্রেন থেকে পড়ে মৃত মহিলা

আরও পড়ুন: জেলে কি নকল ‘বাবা’? ছবি দেখিয়ে প্রশ্ন সোশ্যাল মিডিয়ায়

Advertisement

সুলতানের মালিক নরেশ কুমার জানিয়েছেন, বর্তমানে হরিয়ানায় এই ষাঁড়ের চাহিদা বিরাট। এর দাম প্রায় ২০ কোটি টাকা। কারণ সুলতান শুধু পোষা ষাঁড়ই নয়, তার অনেক গুণও রয়েছে। ইতিমধ্যেই ৬ থেকে ৭টি প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম পুরস্কারও পেয়েছে সে। তাই সুলতানকে নিয়ে মালিকের গর্বের শেষ নেই। তিনি জানালেন, প্রতিদিন তাকে স্নান করানো, খাওয়ানো থেকে শুরু করে সব কাজই করতে হয় নিখুঁত ভাবে। ভারতের প্রতিটি রাজ্যে সুলতানের বীর্যেরও খুব চাহিদা রয়েছে বলে জানিয়েছেন তিনি। এক বছরে তার বীর্য বিক্রি করে প্রায় ১০ কোটি টাকা আয় হয়েছে। তবে খাওয়া দাওয়ার ব্যাপারে বরাবরই খুব খুঁতখুঁতে সুলতান। তার পছন্দের তালিকায় রয়েছে মদ। আর যে সে মদ নয়। রীতিমতো ব্র্যান্ডেড হুইস্কি পছন্দ সুলতানের। প্রতি দিন সন্ধেয় এক বোতল করে হুইস্কি তার চাইই চাই। আদরের ষাঁড়ের জন্য তাই সব ব্যবস্থাই রেখেছেন তার মালিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন