Natioanl News

গুজরাতে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৮৩, কেন্দ্রের বরাদ্দ ৫০০ কোটি

ইতিমধ্যেই রাজ্যের বন্যা খাতে ৫০০ কোটি টাকা বরাদ্দ করার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ও গুরুতর আহতদের জন্য ৫০ হাজার টাকা করে সাহায্য ঘোষণা করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৭ ০৯:৩৪
Share:

সবরমতী নদীর জল ঢুকে পড়েছে শহরের মধ্যে। আমদাবাদে এএফপির তোলা ছবি।

ভয়াবহ বন্যা পরিস্থিতির মুখে গুজরাত। মঙ্গলবার নতুন করে নয়জনের দেহ উদ্ধার হওয়ায় রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৩। ইতিমধ্যেই রাজ্যের বন্যা খাতে ৫০০ কোটি টাকা বরাদ্দ করার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ও গুরুতর আহতদের জন্য ৫০ হাজার টাকা করে সাহায্য ঘোষণা করা হয়েছে।

Advertisement

বন্যা কবলিত এলাকা থেকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে প্রায় ৩৬ হাজার বাসিন্দাকে। পরিস্থিতি সামলাতে এক যোগে কাজ করছে বিপর্যয় মোকাবিলা দফতর ও সেনাবাহিনীর সদস্যরা। এখনও পর্যন্ত অন্তত ১,৬০০ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে সেনা।

আরও পড়ুন: গোখরোর সঙ্গে নিজস্বী, বেঁহুশ যুবক

Advertisement

দেখুন ভিডিও

বৈদ্যুতিন খুঁটিতে আটকে থাকা এক বন্যা দুর্গতকে উদ্ধার করছে বায়ুসেনার এমআই-১৭৫ভি৫ হেলিকপ্টার। ঘটনাটি ঘটেছে গুজরাতের ধনেরা তেহসিল এলাকার রুমি গ্রামে। ভিডিও বায়ুসেনার সৌজন্যে।

বন্যা পরিস্থিতির ফলে মুম্বই-দিল্লি রুটের অন্তত ২০টি ট্রেন বাতিল করা হয়েছে। অন্য দিকে পালানপুর, হিম্মতনগর, আহমদাবাদ, মহসেনা রুটের প্রায় ৯১৫টি বাস চলাচল বন্ধ করেছে। বন্যার ফলে দৈনিক ৫-৬ কোটি টাকা ক্ষতি হচ্ছে বলে জানিয়েছে পরিবহণ দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন