মোদীর সঙ্গে সাংবাদিকের কথা কত বার, রেকর্ডই নেই!

বিরোধীদের অভিযোগ, সংবাদমাধ্যমকে কার্যত এড়িয়েই সরকার চালিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

 সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:১৪
Share:

নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

বিরোধীদের অভিযোগ, সংবাদমাধ্যমকে কার্যত এড়িয়েই সরকার চালিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত পাঁচ বছরে মোদী কত বার সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন, সে বিষয়ে তথ্য জানার অধিকার আইনে গত ৮ ডিসেম্বর প্রশ্ন তুলেছিলেন অনিল গলগলী। সংবাদ সংস্থা সূত্রে খবর, মামলা করার প্রায় দু’মাস পরে হাত তুলে দিয়ে প্রধানমন্ত্রীর দফতর জানাল— তাদের কাছে এমন কোনও রেকর্ড নেই।

Advertisement

চার বছরেরও বেশি সময়ে প্রধানমন্ত্রী ক’টা সাংবাদিক বৈঠক করেছেন বা সরাসরি কোনও সাংবাদিককে সাক্ষাৎকার দিয়েছেন কি না, তার কোনও হিসেব নেই বলে দাবি করেছে প্রধানমন্ত্রীর দফতর। তথ্য অধিকার কর্মী গলগলী অবশ্য এতে সন্তুষ্ট নন। মোদীর সাক্ষাৎকার চেয়ে কতগুলি সংবাদমাধ্যম তাদের দ্বারস্থ হয়েছিল এবং কাদের কাদের সেই অনুমতি দেওয়া হয়েছে, প্রধানমন্ত্রীর দফতর তাঁর সেই প্রশ্নের উত্তর দেয়নি বলে জানিয়েছেন তিনি। উত্তর দিতে দেরি নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন গলগলী। তিনি বলেন, ‘‘৭ জানুয়ারি ওখান থেকে বলা হয়েছিল, শীঘ্রই জবাব দেওয়া হবে। কিন্তু তার ৬৮ দিন পরেও কোনও উত্তর না পেয়ে আমি আইন মোতাবেক চূড়ান্ত আর্জি জানাই। তবু যা উত্তর পেলাম, তা অসম্পূর্ণ এবং বিভ্রান্তিকর।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন