ATM Cash Fire

দাউ দাউ করে জ্বলছে নোটের পাহাড়, ২১ লাখ টাকা পুড়ে ছাই! ডাকাতদের সামান্য ভুলে তছনছ এটিএম

মহারাষ্ট্রের ঠাণেতে একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের এটিএমে মধ্যরাতে হানা দেয় এক দল দুষ্কৃতী। গ্যাস কাটার নিয়ে এটিএম যন্ত্র কাটার চেষ্টা করছিল তারা। তাতেই ঘটে বিপত্তি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৫:৩০
Share:

—ফাইল চিত্র।

২১ লক্ষ টাকা পুড়ে ছাই হয়ে গিয়েছে। চোখের সামনে তা দেখতে পেয়েও কিছু করতে পারেনি ডাকাতের দল। তাদেরই ছোট্ট ভুলে বিপুল পরিমাণ টাকা নষ্ট হয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

Advertisement

ঘটনাটি মহারাষ্ট্রের ঠাণের বিষ্ণুনগর এলাকার। একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের এটিএমে গত রাতে হানা দেয় ডাকাত দল। রাত ১টা নাগাদ গ্যাস কাটার নিয়ে এটিএমে ঢুকেছিলেন তাঁরা। এটিএম যন্ত্র গ্যাস কাটার দিয়ে কেটে টাকা বার করার চেষ্টা করছিলেন। কিন্তু তাতেই ঘটে বিপত্তি।

গ্যাস কাটার দিয়ে যন্ত্র কাটার সময়ে তা বেশি গরম হয়ে যায়। ওই তাপে আগুন ধরে যায় যন্ত্রের ভিতরে রাখা টাকাতেও। মুহূর্তের মধ্যে সমস্ত টাকা দাউ দাউ করে জ্বলতে থাকে।

Advertisement

তত ক্ষণে বিপদ বুঝে এটিএম ছেড়ে পালিয়েছে ডাকাতের দল। এটিএমে গোলমাল শুনে এলাকায় লোক জড়ো হয়ে যায়। তাদের চেষ্টায় আগুন নেভানো গেলেও একটি টাকাও উদ্ধার করা যায়নি সেখান থেকে। নষ্ট হয়েছে মোট ২১ লক্ষ ১১ হাজার ৮০০ টাকা।

পুলিশ এই ঘটনায় এফআইআর গ্রহণ করে তদন্ত শুরু করেছে। অজ্ঞাতপরিচয় কয়েক জনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। অভিযুক্তদের খোঁজে খতিয়ে দেখা হচ্ছে এলাকার সিসি ক্যামেরার ফুটেজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন