Advertisement

ফেভিকল, নিরমা... ৪০টি প্রোডাক্টের ছবি আছে এই বিজ্ঞাপনে! আপনি ক’টা দেখতে পাচ্ছেন?

কিছু বিখ্যাত পণ্যের বিজ্ঞাপনের দৃশ্যের কোলাজ করে সম্প্রতি একটি ছবি আঁকা হয়েছে। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই ভাইরাল হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জুন ২০১৯ ১৩:০৩
Share:

বিজ্ঞাপণের দৃশ্যের কোলাজ। ছবি টুইটার থেকে সংগৃহীত।

ডিজিটাল মিডিয়ার যুগে বাকি অনেক কিছুর মতোই বিজ্ঞাপনের দুনিয়াতেও এসেছে আমূল পরিবর্তন। তবে নব্বইয়ের দশক ছিল যাদের ছোটবেলা কেটেছে, তারা কিন্তু বিভিন্ন পণ্যের সুন্দর মনোমুগ্ধকর বিজ্ঞাপন নিশ্চই দেখে থাকবেন। কিছু বিখ্যাত পণ্যের বিজ্ঞাপনের দৃশ্যের কোলাজ করে সম্প্রতি একটি ছবি আঁকা হয়েছে। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই ভাইরাল হয়েছে।

Advertisement

ভাইরাল হওয়া ওই ছবিতে রয়েছে প্রায় চল্লিশটি বিখ্যাত বিজ্ঞাপন। নিরমা থেকে শুরু করে সার্ফ এক্সেল, ফেভিকল থেকে ফেভিকুইক, আইডিয়া-ভোডাফোন থেকে এয়ারটেল, পেপসি থেকে সাবান এরকম সব কিছুই স্থান পেয়েছে ওই ছবিতে।

বৈভব বিশাল নামের এক ব্যক্তি ওই ছবি পোস্ট করে এই বিজ্ঞাপনের বিষয়টি তুলে ধরেন। এবং বিজ্ঞাপনগুলিকে চিহ্নিত করার জন্য নেটিজেনদের চ্যালেঞ্জ জানান তিনি। এই ছবি দেখে নেটিজনরা স্মৃতিমেদুরতায় ভেসে যান। এক ইউজার সমস্ত প্রোডাক্ট চিহ্নিত করতে পেরেছেন। প্রোডাক্টগুলি চিহ্নিত করে ছবিও দিয়েছেন তিনি। আপনি খুঁজে পেলেন কতগুলো?

Advertisement

আরও পড়ুন: ট্রেনে লাইব্রেরি চান এই শিল্পপতি! কিন্তু নেটিজেনরা?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন