হায়দরাবাদে ঝড়ের তাণ্ডবে মৃত ২, আহত বহু

মাত্র ১৫ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেল হাইটেক সিটি হায়দরাবাদ। মৃত্যু হয়েছে ২ জনের। আহত অনেকে। শনিবার সকালে শহরের উপর দিয়ে ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যায়। সেই সঙ্গে প্রবল বৃষ্টি হয়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ মে ২০১৬ ১২:৫৩
Share:

ঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড হায়দরাবাদ। ছবি: পিটিআই।

মাত্র ১৫ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেল হাইটেক সিটি হায়দরাবাদ। মৃত্যু হয়েছে ২ জনের। আহত অনেকে। শনিবার শহরের উপর দিয়ে ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যায়। সেই সঙ্গে প্রবল বৃষ্টি হয়। ঝড়ের তাণ্ডবে বড় বড় গাছ, পোস্ট উপড়ে পড়ে শহরের বিভিন্ন এলাকায়। ভবানীনগরে ঝড়ের দাপটে জলের ট্যাঙ্ক উল্টে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। অন্য দিকে, তেজস্বীনগরে দেওয়াল চাপা পড়ে আরও এক জনের মৃত্যু হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। এক নির্মীয়মাণ বাড়িতে কাজ করার সময় তৃতীয় তলা থেকে পড়ে গিয়ে দুই শ্রমিক গুরুতর আহত হন। পরিস্থিতি এতটাই খারাপ যে জাতীয় বিপর্যয় মোকাবিলা দলকে ডেকে পাঠায় রাজ্য প্রশাসন। বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন, টেলিফোন পরিষেবাও স্তব্ধ হয়ে গিয়েছে। শহরের তিলকনগর, বিক্রমনগর, বরকতপুরা, নিম্বোলিয়াড্ডা, বেগমপেট-এর ব্যস্ত জায়গায় রাস্তায় গাছ উপড়ে পড়ায় যানবাহন চলাচল কার্যত থমকে গিয়েছে।

Advertisement

আবহাওয়া দফতর সূত্রে খবর, কিউমুলোনিম্বাস মেঘের সঞ্চারের কারণেই এই ধরনের ঝোড়ো হাওয়ার সৃষ্টি হয়। ঘন, ৬ কিলোমিটার ব্যাসবিশিষ্ট উল্লম্ব এই মেঘ বজ্রবিদ্যুত ও শক্তিশালী ঝোড়ো হাওয়ার সৃষ্টি করে।

আরও খবর...

Advertisement

একান্ন ছুঁয়ে জ্বলুনির সেরা দশে ভারত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন