Tirumala Tirupati Devasthanams

তিরুপতি কত কোটিপতি জানেন? সোনা আর নগদের হিসাব দিলেন মন্দির কর্তৃপক্ষ

২০১৯ পর্যন্ত বিভিন্ন ব্যাঙ্কে মন্দিরের নগদ সম্পত্তির পরিমাণ ছিল ১৩ হাজার ২৫ কোটি টাকা। গত তিন বছরে সেটি বেড়ে হয়েছে ১৫ হাজার ৯৩৮ কোটি টাকা। ২০১৯ সালে সোনার পরিমাণ ছিল ৭ টনের বেশি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১২:৪৫
Share:

সম্পত্তির হিসাব প্রকাশ করল তিরুপতি মন্দির কর্তৃপক্ষ। ফাইল চিত্র।

নগদ টাকা এবং সোনা-সহ মন্দিরের মোট সম্পত্তির পরিমাণ ঘোষণা করলেন তিরুমালা তিরুপতি মন্দির কর্তৃপক্ষ। যে শ্বেতপত্র তাঁরা প্রকাশ করেছেন সেখানে দাবি করা হয়েছে, দশ টনের বেশি সোনা এবং নগদ ১৫ হাজার ৯৩৮ কোটি টাকা সম্পত্তি রয়েছে মন্দিরের।

Advertisement

তবে অতিরিক্ত সম্পত্তি অন্ধ্রপ্রদেশ সরকারকে দিয়ে দেওয়া হবে বলে নেটমাধ্যমে যে খবর চাউর হয়েছে, মন্দির কর্তৃপক্ষ তা সম্পূর্ণ অস্বীকার করেছেন। পাল্টা তাঁরা দাবি করেছেন, উদ্বৃত্ত সম্পত্তি নির্দিষ্ট ব্যাঙ্কে গচ্ছিত রাখা হয়েছে। এ প্রসঙ্গে একটি প্রেস বিজ্ঞপ্তিও জারি করেছেন মন্দির কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “সমস্ত ভক্তদের অনুরোধ করা হচ্ছে, আপনারা কোনও রকম মিথ্যা খবরের ফাঁদে পা দেবেন না। নগদ এবং সোনা মিলিয়ে মন্দিরের যত সম্পত্তি রয়েছে তা ব্যাঙ্কে গচ্ছিত রাখা হয়েছে। এবং সম্পূর্ণ স্বচ্ছ উপায়েই।” এক সংবাদমাধ্যমের কাছে তিরুপতি মন্দিরের এক শীর্ষ আধিকারিক এ ভি ধর্মা রেড্ডি দাবি করেন, মন্দির ট্রাস্টের মোট সম্পত্তির পরিমাণ সওয়া দু’লাখ কোটি টাকার বেশি। ২০১৯ পর্যন্ত বিভিন্ন ব্যাঙ্কে মন্দিরের নগদ সম্পত্তির পরিমাণ ছিল ১৩ হাজার ২৫ কোটি টাকা। গত তিন বছরে সেটি বেড়ে হয়েছে ১৫ হাজার ৯৩৮ কোটি টাকা। ২০১৯ সালে সোনার পরিমাণ ছিল ৭টনের বেশি। তিন বছরে সোনার পরিমাণ বেড়েছে প্রায় ৩ টন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন