Tomato Price

বাজারে আগুন, তার মধ্যেই দেড় লক্ষ টাকার টোম্যাটো চুরি গেল ক্ষেত থেকে, থানায় ছুটলেন কৃষক

বাজারে অগ্নিমূল্য টোম্যাটো। এই আবহে এ বার এক কৃষকের ক্ষেত থেকে ৫০ কেজি টোম্যাটো চুরি করা হয়েছে বলে অভিযোগ উঠল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১০:০৩
Share:

—ফাইল চিত্র।

টোম্যাটো কিনতে গিয়ে রীতিমতো ছেঁকা লাগছে ক্রেতাদের। বাজারে অগ্নিমূল্য টোম্যাটো। এমন পরিস্থিতিতে এ বার দেড় লক্ষ টাকার টোম্যাটো চুরির অভিযোগ দায়ের করলেন এক কৃষক। ঘটনাটি কর্নাটকের হাসান জেলার গনি সোমানাহল্লি গ্রামের।

Advertisement

সোমশেখর নামে ওই কৃষকের অভিযোগ, গত মঙ্গলবার রাতে চোরেরা তাঁর চাষের জমিতে ঢুকে ৫০ কেজি টোম্যাটো চুরি করেছে। যার জেরে তাঁর দেড় লক্ষ টাকার ক্ষতি হয়েছে। বুধবার সকালে চাষের জমিতে যান কৃষকের পুত্র ধারানি। তার পরই চুরির ঘটনাটি নজরে আসে তাঁদের।

সোমশেখরের স্ত্রী বলেন, ‘‘আমাদের মাত্র ২ একর জমি রয়েছে। ভারী বৃষ্টির কারণে গত তিন বছরে অন্য ফসল চাষ করতে পারিনি। এই বছর কোনও রকমে টোম্যাটো চাষ করতে পেরেছি। এখন সেই টোম্যাটোই চুরি হয়ে গেল। বাকি যে গাছগুলি রয়েছে, তা নষ্ট হয়ে গিয়েছে।’’এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ৩৭৯ ধারায় মামলা রুজু করা হয়েছে। দ্রুত অভিযুক্তদের ধরা হবে বলে আশ্বাস দিয়েছে পুলিশ।

Advertisement

গত কয়েক দিন ধরেই শাকসব্জির দাম বেড়েছে। বিশেষ করে টোম্যাটোর দামে কপালে ভাঁজ পড়েছে ক্রেতাদের। দেশের বিভিন্ন রাজ্যে কেজিপ্রতি টোম্যাটো বিক্রি হচ্ছে ১০০-২০০ টাকা করে। এই পরিস্থিতিতে কর্নাটকে কৃষকের ক্ষেত থেকে টোম্যাটো চুরি গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন