নর্দমায় উদ্ধার ছেঁড়া নোট

গুয়াহাটি

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৬ ০২:৫১
Share:

গুয়াহাটির তিনটি এলাকায় রাস্তা, নর্দমায় মিলল লক্ষ-লক্ষ টাকার ছেঁড়া নোট।

Advertisement

পুলিশ সূত্রে খবর, আজ সকালে ভেটাপাড়া এলাকার ঘোড়ামারায় পথচারীরা লক্ষাধিক টাকার ছেঁড়া নোট দেখে পুলিশে খবর দেন। চন্দননগর এলাকার একটি নর্দমায় মেলে ৫০০ ও ১ হাজার টাকার প্রচুর নোট। রুক্মিণীগাঁও থেকেও অনেক ৫০০ ও ১ হাজার টাকার ছেঁড়া নোট মেলে। পুলিশ জানিয়েছে, প্রাথমিক ভাবে অনুমান, সব মিলিয়ে উদ্ধার হওয়ায় নোটের মূল্য প্রায় ৩০ লক্ষ টাকা। গুয়াহাটির পুলিশ কমিশনার হীরেণ নাথ জানান, প্রাথমিক ভাবে নোটগুলি আসল বলেই মনে হচ্ছে। আগামী কাল সেগুলি ফরেন্সিক পরীক্ষার জন্য রিজার্ভ ব্যাঙ্কে পাঠানো হবে।

এ দিকে, গুরু-পূর্ণিমার জন্য এ দিন ব্যাঙ্ক বন্ধ থাকায় গুয়াহাটির বিভিন্ন এলাকায় সব এটিএমের সামনে ছিল দীর্ঘ লাইন। এসবিআইয়ের তরফে শহরের গণেশগুড়ি, ভাঙাগড়, জু রোড ও বেলতলায় মোবাইল এটিএম পরিষেবা দেওয়া হয়।

Advertisement

তিরন্দাজির জুয়া ও গুটি খেলা চক্রের মাথা অলক জৈনের বাড়িতে এ দিন হানা দেয় পুলিশ। অলক গ্রেফতার না হলেও তার আটগাঁওয়ের বাড়ি থেকে ধরা পড়ে তিন সঙ্গী প্রসাদ থাপা, সুভাষ দাস, দেবেন্দ্র গুপ্ত। বাড়িতে তল্লাশি চালিয়ে ১৫টি পাসবুক, ১৩১টি চেক, ২৫ ভরি সোনা, পিস্তল ও ৬৮ রাউন্ড গুলি উদ্ধার হয়। মিলেছে তির ও ডবল গুটি খেলার বিভিন্ন সামগ্রী। পুলিশ জানায়, উদ্ধার হওয়া পিস্তলের লাইসেন্স ২০১১ সাল পর্যন্ত ছিল। ট্রাভেল এজেন্সির নামে জুয়া চালাচ্ছিল অলক। সন্ধেয় পুলিশ জানায়, জুয়ার ঠেক চালানোর ঘটনায় অভিযুক্ত অলককে গ্রেফতার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন